রংপুরকে গুঁড়িয়ে চারে রাজশাহী | Nobobarta

রংপুরকে গুঁড়িয়ে চারে রাজশাহী

বিপিএলের ৩১তম ম্যাচে মেহেদী হাসান মিরাজের অলরাউন্ড নৈপুণ্যে স্বল্প পুঁজি গড়েও জয় পেয়েছে রাজশাহী কিংস। রংপুর রাইডার্সকে ৪৯ রানে হারিয়েছে রাজশাহী কিংস। রাজশাহীর দেয়া ১২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭৯ রানে গুটিয়ে গেছে রংপুর। ফলে রংপুরকে টপকে পয়েন্ট টেবিলের চারে উঠে এল রাজশাহী। লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুরের। দলীয় ১৫ রানের মাথায় ১ রান করে ফিরে যান ওপেনার সৌম্য সরকার।

এরপর দলীয় ২৫ ও ২৬ রানে মোহাম্মদ শাহজাদ ও নাসির জামশেদ ফিরে গেলে ২৯ রানের মাথায় লিয়াম ডসনও ফিরে যান। ফলে চাপে পড়ে রংপুর। এই চাপ থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি সৌম্য সরকাররা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রংপুর। মোহাম্মদ শাহজাদ (১২) ও মোহাম্মদ মিঠুন (২০) ছাড়া কেউ দুই অংকের কোটায় পৌঁছাতে না পারায় ১৭.৪ ওভারে মাত্র ৭৯ রানে গুটিয়ে যায় রংপুরের ইনিংস।

রাজশাহীর হয়ে আবুল হাসান ও নাজমুল ইসলাম ৩টি করে উইকেট নেন। এছাড়া মেহেদী হাসান মিরাজ ২টি, সামিট প্যাটেল ও মোহাম্মদ সামি ১টি করে উইকেট নেন। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি রাজশাহীর। দলীয় ২ রানে ওপেনার জুনায়েদ সিদ্দিককে হারায় রাজশাহী। এরপর ভালো খেলতে থাকা মুমিনুল হকও দলীয় ২৫ রানের মাথায় ব্যক্তিগত ৯ রান করে আরাফাত সানির দারুণ ক্যাচে ফিরে যান। দুই রান যোগ হতে ফিরে যান সামিট প্যাটেলও।

এক পর্যায়ে দলীয় ৪৩ রানের মাথায় প্রথম ৭ ব্যাটসম্যানকে হারায় রাজশাহী। একমাত্র সাব্বির রহমান (১৬) ছাড়া আর কেউ দুই অংকের কোটায় পৌঁছাতে পারেননি। তবে অস্টম উইকেট জুটিতে ফরহাদ রেজা ও মেহেদী হাসান মিরাজের অবিচ্ছিন্ন ৮৫ রানের জুটির সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৮ রান করতে সমর্থ হয় রাজশাহী কিংস। রংপুর রাইডার্সের হয়ে আরাফাত সানি সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া শহীদ আফ্রিদি ২টি, লিয়াম ডসন ও রুবেল হোসেন ১টি করে উইকেট নেন।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.