কমলগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং | Nobobarta

কমলগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং

এম এ কাদির চৌধুরী ফারহান: মৌলভীবাজারের কমলগঞ্জে ২০১৯-২০ অর্থ বছরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতামুলক প্রচার, প্রেস ব্রিফিং এবং সেমিনার অনুষ্ঠিত হয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালযের বাস্তবায়নে এবং কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১৩ আগস্ট) বেলা সাড়ে ১২ টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক এর সভাপতিত্বে সেমিনার উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার, ইসলামপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হান্নান।

স্বাগত বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান অফিস, মৌলভীবাজার এর সহকারী পরিচালক মো. মোশাররফ হোসেন। সেমিনারে প্রজেক্টরের মাধ্যমে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে ধারনা দেয়া হয়। সেমিনারে সাংবাদিক, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষকরা অংশগ্রহন করেন। সেমিনারে বক্তারা বলেন, বর্তমান সরকারের ২০১৮ সালের নির্বাচনী এজতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে বছরে এক হাজার মানুষকে দক্ষ করে গড়ে তুলে সঠিকভাবে বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ তৈরিকরণ বিষয়ে আলোচনা হয়। এসময় বৈদেশিক কর্মসংস্থানের জন্য বিদেশের ভাষা শিক্ষা, কারিগরী প্রশিক্ষণ গ্রহণ, ব্যাংক ঋণ সুবিধাসহ বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.