দেবীগঞ্জে ব্রিটেনের সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট এর সৌজন্যে চিকিৎসা সামগ্রী প্রদান | Nobobarta

দেবীগঞ্জে ব্রিটেনের সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট এর সৌজন্যে চিকিৎসা সামগ্রী প্রদান

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় প্রত্যন্ত অঞ্চলের মানুষদের চিকিৎসা সেবায় সহায়তা করার জন্য ইউএসএআইডি পরিচালিত সূর্যের হাসি ক্লিনিকে চিকিৎসা সামগ্রী উপহার দিয়েছেন ব্রিটেনের সেচ্ছাসেবী সামাজিক সংগঠন সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট।

মঙ্গলবার (২৮ জুলা) সগঠনের পক্ষ থেকে নেবুলাইজার, পালস্ অক্সিমিটার, ইনফ্রারেড থার্মোমিটার, ষ্টেথোস্কোপ, স্ফিগমোম্যানোমিটার, হ্যান্ডগ্লোবস্, ও মাস্ক ক্লিনিক ম্যানেজার দেবদুলাল রায়ের হাতে তুলে দেন সংগঠনের পঞ্চগড় জেলা প্রতিনিধি হরিশ চন্দ্র রায়। মুঠোফোনে সেকুলার বাংলাদেশ মুভমেন্টের ইউকে’র প্রতিষ্ঠাতা সভাপতি পুষ্পিতা গুপ্তা জানান, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই তারা বাংলাদেশ ও ব্রিটেনে পীড়িত মানুষদের সাহায্যার্থে নানা রকম কার্যক্রম শুরু করেছেন। প্রতিদিনই বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ফোন আসার সাথে সাথে সংশ্লিষ্ট এলাকার সংগঠনের প্রতিনিধির মাধ্যমে খাদ্য সহায়তা ও চিকিৎসা সংক্রান্ত সহায়তা সাধ্যমতো পাঠিয়ে দেয়া হচ্ছে। এ সকল বিষয়ে সার্বিক দায়িত্ব পালন করছেন সংগঠনের বাংলাদেশ প্রতিনিধি রাশেদ রসু।

এছাড়াও বাংলাদেশের দিনমজুর পরিবার, সাঁওতাল, অন্যান্য উপজাতিসহ হতদরিদ্র মানুষদের সাহায্যার্থে তহবিল সংগ্রহের উদ্যোগ হাতে নিয়েছি। এ উদ্যোগের নাম ‘লেট আস স্ট্যান্ড টুগেদার’। এখানে সচ্ছল মানুষেরা সহযোগীতা করতে পারেন। সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট, ইউকে- এর পঞ্চগড় প্রতিনিধি হরিশ চন্দ্র রায় জানান, সারাদেশের ন্যায় পঞ্চগড়ের দেবীগঞ্জেও এই সংগঠন সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। ইতিপূর্বে দেবীগঞ্জ উপজেলায় আর্থিক সংকটে থাকা বেশ কিছু মানুষের মাঝে চাল, ডাল, তেল, আলু, সাবান ইত্যাদি এবং শীতকালে শীতবস্ত্র বিতরণ করা হয়েছিল।

আজ সূর্যের হাসি ক্লিনিক দেবীগঞ্জে চিকিৎসা সামগ্রী উপহার হিসেবে দেয়া হলো, যাতে করে দেবীগঞ্জের মানুষ বিনামূল্যে প্রয়োজনীয় প্রাথমিক কিছু সাস্থ্যসেবা পেতে পারে। সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক দেবদুলাল রায় বলেন ” উপহারগুলো নিঃসন্দেহে অত্র এলাকার মানুষের সাস্থ্যসেবায় কাজে লাগবে এবং আমরা অত্যন্ত খুশি হয়েছি। আমরা বর্তমানে দেবীগঞ্জ উপজেলায় ১১৪৪৩ টি নির্ধারিত পরিবারসহ ৫৭০০০ মানুষের চিকিৎসা সেবায় কাজ করে যাচ্ছি।” তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.