ওরা অসহায়দের বাড়ি বাড়ি ঈদ সামগ্রী পৌঁছে দিচ্ছে | Nobobarta

ওরা অসহায়দের বাড়ি বাড়ি ঈদ সামগ্রী পৌঁছে দিচ্ছে

আবিদ হাসান জুয়েল (গফরগাঁও প্রতিনিধি) : ওরা সবাই স্কুলের ছাত্রছাত্রী। এসএসসি পরীক্ষা সবেমাত্র শেষ হলো। রেজাল্টও বের হয়েছে। করোনা দুর্যোগে ভর্তি প্রক্রিয়া শুরু হতে দেরি হচ্ছে। স্ব-শরীরের আড্ডায় মিলিত হতে পারছেনা ওরা, তাই অনলাইনের ম্যাসেঞ্জার গ্রুপে জম্পেশ আড্ডা চলে দিনরাত।

একদিন হঠাতই তাঁদের আড্ডার গল্পে ওঠে এলো ‘অসহায় মানুষ ও মানবিকতার বিষয়’। আলোচনায় সবাই স্থির হলো, করোনাকালীন দুর্যোগে ক্ষতিগ্রস্ত কর্মহীন ও অসহায় মানুষদের পাশে দাঁড়াবে ওরা, কিন্তু কিভাবে সম্ভব আর অর্থের যোগান আসবে কোথা থেকে? ‘ইচ্ছে থাকলেই উপায় হয়’ এই প্রবাদ বাক্যটির মর্ম উপলব্ধি করে ওরা সিদ্ধান্ত নিলো, পকেট খরচের টাকা জমিয়ে সেখান থেকেই যে কয়জনকেই পারা যায় সাহায্য করবে। যেমন কথা, তেমন কাজ। ওরা ওদের সংগঠনের একটি নাম দিয়ে মানবিক কাজ শুরু করে দিলো।

প্রথম ধাপে গত সপ্তাহে ওরা অর্ধশত অসহায় পরিবারের মাঝে ঔষধ, মাস্ক ও নগদ কিছু টাকা বিতরণ করলো। আজ বুধবার (২৯ জুলাই) দ্বিতীয় ধাপে উপজেলার দুইটি ইউনিয়ন ও পৌরসভার একটি ওয়ার্ডের শতাধিক অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী পৌঁছে দিয়েছে। বলছিলাম ময়মনসিংহের গফরগাঁও উপজেলার একদল তরুণদের নিয়ে গড়া ‘ চির অম্লান-২০’ নামে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের কথা।

খোঁজ নিয়ে আরো জানা যায়, ‘চির অম্লান-২০’ নামে এ সংগঠনটিতে তাঁদের ব্যাচমেট ৪০ জন ও অনলাইনে প্রায় ৫০০ জনের মতো স্বেচ্ছাসেবক রয়েছেন। এ সংগঠনের উল্লেখযোগ্য স্বেচ্ছাসেবক তানভীর আহমেদ বলেন, আমরা এ সংগঠনটির কার্যক্রম ভবিষ্যতে সারা দেশব্যাপী ছড়িয়ে দেব।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.