জন্মস্থানেই শায়িত হলেন ধর্ম প্রতিমন্ত্রী | Nobobarta

জন্মস্থানেই শায়িত হলেন ধর্ম প্রতিমন্ত্রী

রাষ্ট্রীয় মর্যাদায় গোপালগঞ্জে পারিবারিক কবরস্থানে শায়িত হলেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। করোনা পজিটিভ হওয়ায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করেই জানাজায় অংশ নেন স্থানীয় রাজনৈতিক নেতা ও সাধারণ মানুষ। এদিকে তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে স্বজন, সহকর্মী ও রাজনৈতিক অঙ্গনে। যে গোপালগঞ্জে তার জন্ম, বেড়ে ওঠা, রাজনৈতিক ব্যাপ্তি সেখানেই কফিনবন্দি ফিরে এলেন সবার প্রিয় নেতা। ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মরদেহ, গোপালগঞ্জ কেকানিয়া গ্রামে পৌঁছালে দেয়া হয় রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার।

রাষ্ট্রীয় সম্মাননা জানানোর পরপরই তার কফিনে শ্রদ্ধা নিবেদন করে স্থানীয় আওয়ামী লীগসহ সর্বস্তরের জনতা। দীর্ঘদিনের সহযোদ্ধাকে একনজর দেখতে আসেন রাজনৈতিক কর্মীরা। বাদ আসর, কেকানিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয় জানাজা। করোনা পরিস্থিতিতে, স্বাস্থ্যবিধি মেনে অংশ নেন কয়েকশ’ মানুষ। তারা ধর্ম প্রতিমন্ত্রীর আত্মার মাগফিরাত কামনায় মহান আল্লাহর দরবারে দোয়া ও মোনাজাত করেন। এরপর দাফন করা হয় পারিবারিক কবরস্থানে।

দীর্ঘদিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করা শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে স্বজন, সহকর্মী ও রাজনৈতিক অঙ্গনে। শেখ আবদুল্লাহ ধর্মপ্রতিমন্ত্রীর দায়িত্ব পান ২০১৯ সালের জানুয়ারী মাসে। এরপর ঢেলে সাজান নিজ দপ্তর। কমিয়ে আসেন পুরনো হজ ব্যবস্থাপনার নানা জটিলতা। শনিবার (১৩ জুন) হঠাৎ অসুস্থতা দেখা দিলে শেখ মোহাম্মদ আব্দুল্লাহকে নিয়ে যাওয়া হয় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে। সেখানে রাত পৌনে ১২টায় মারা যান তিনি। রোববার অ্যাম্বুলেন্স যোগে গোপালগঞ্জে নেয়া হয় ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মরদেহ।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.