ফরিদপুরের চরভদ্রাসনে দফায় দফায় লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত | Nobobarta

ফরিদপুরের চরভদ্রাসনে দফায় দফায় লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত

নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে স্থমিত হয়ে পড়েছে স্বাভাবিক জীবন ব্যবস্থা। উপজেলায় ভোর রাত থেকে সকাল ১১ টা পর্যন্ত টানা লোডশেডিং হচ্ছে নিয়মিত। এতে উপজেলার মিল, কারখানা, অফিস আদালত, কৃষি, শিক্ষা ও গৃহস্থালীর যাবতীয় কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

জানা যায়, বেশ কিছুদিন যাবৎ নিয়মিত লোডশেডিংয়ের ফলে ৩৫টি রাইছ মিল, ১৪টি কড়াত মিল, কৃষি কাজের সেচ ৮১৭ পাম্প, ৪টি মসলা মিল, ১২টি বেকারী ও শত শত অটোরিক্সাসহ ভ্যান চালকরা কর্মহীন হয়ে পড়েছে। এছাড়া উপজেলার গৃহস্থ পরিবার গুলোর ফ্রিজে রক্ষিত খাদ্য সামগ্রী বিনষ্ট হয়ে পড়ছে। বসতি পরিবারের টিভি, মটর ও ইলেকট্রনিক্স সামগ্রী অকেঁজো হয়ে পড়ে রয়েছে। বিদ্যুৎহীন উপজেলার অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও মসজিদ-মাদ্রাসার কার্যক্রমও ঝিমিয়ে পড়েছে। এতে নাভিশ্বাস হয়ে ওঠেছে উপজেলার জনজীবন।

জানা যায় উপজেলার সারাদিনে সর্বোচ্চ ৮ ঘন্টা বিদ্যুৎ সরবাহ করা হচ্ছে।আর প্রতিদিন সন্ধ্যা থেকে রাত সারে ১০ টা পর্যন্ত দফায় দফায় লোডশেডিং দেওয়া হচ্ছে।এতে সাধারন জীবনের সন্ধাকালীন কাজকর্ম ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় চরম বিঘ্ন ঘটছে। আবার একই রাতের ভোর রাত থেকে সকাল ১১ টা পর্যন্ত চলে টানা লোডশেডিং।এতে কৃষি শিল্প ও দাপ্তরিক কার্যবলী ও ব্যাবসায়ীক কার্যক্রম ভেস্তে যেতে বসেছে।

উপজেলা বাসিন্দা ও বাজার ব্যাবসায়ী রিপন শেখ জানান, লোডশেডিং এর ফলে ফ্রিজে জমে থাকা আইসক্রিম নষ্ট হচ্ছে।এছাড়া ভ্যাপসা গড়মে বাচ্চাদের নিয়ে রাত্রে ঘুমোনো যাচ্ছে না। চরভদ্রাসন উপজেলার পল্লীবিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে ফোন করলে কর্মরত মো: ইকবাল জানান সরকারের উন্নয়নমূলক কাজের জন্য সপ্তাহে তিনদিন ভোর রাত থেকে সকাল ১১ টা পর্যন্ত লোকাল লাইন বন্ধ করা হয়।এই মাসের মধ্যেই এই সমস্যার সমাধান হবে।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin