খাগড়াছড়িতে চলছে তিন দিনের সড়ক অবরোধ | Nobobarta

খাগড়াছড়িতে চলছে তিন দিনের সড়ক অবরোধ

খাগড়াছড়িতে পার্বত্য জেলা পরিষদের অনিয়ম দুর্নীতি এবং চলমান শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বানে টানা ৭২ ঘণ্টার সড়ক অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে এ অবরোধ শুরু হয়। সড়ক অবরোধের প্রথম দিনেই চলছে ঢিলেঢালাভাবে। সড়কে টমটম, ইজিবাইক, মোটরসাইকেল চলাচল করলেও বন্ধ রয়েছে জেলা আভ্যন্তরীণ সড়কের পরিবহনগুলো। বন্ধ রয়েছে দুর পাল্লার সড়কের যানবাহনও। এতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন পর্যটকসহ স্থানীয় কর্মজীবী মানুষ।

অবরোধকে কেন্দ্র করে শহরের মুক্তমঞ্চ, চেঙ্গী স্কয়ার আশপাশের কয়েকটি স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। এর আগে গতকাল (সোমবার) একই দাবিতে সংগঠনটির ডাকে জেলায় সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব খাগড়াছড়ি পৌর মেয়র মো. রফিকুল আলম জানান, হরতালের পর ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত টানা তিন দিন সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনস্থ গেলো ২৫ আগস্ট অনুষ্ঠিত হয় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, অনিয়ম, দুর্নীতি, ঘুষ ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে পরীক্ষা বাতিলের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে জেলা সুষম উন্নয়ন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin