মাঠে ফিরলেন মাশরাফী

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরুর আগে বোর্ডের কঠোর ফিটনেস টেস্টে উতরে তারপরই ক্রিকেটারদের খেলার সবুজ সংকেত মিলেছিল। সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার খেলার ক্ষেত্রে কোনো বাধা থাকবে না বলে সাফ জানিয়ে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

গণমাধ্যমকে তিনি বলেছিলেন, তার ইনজুরির পুরনো সমস্যা আছে। সেই বিষয়টি কিন্তু আমাদের মাথায় আছে। এখন মাশরাফীকে তো আপনি আর ২০-২১ বছর বয়সী খেলোয়াড়দের সঙ্গে তুলনা করা আমাদের জন্য ঠিক হবে না। তবে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়া মাশরাফী চলমান আসরে খেলতে পারছেন না। মূলত পুত্র সাহেল ও কন্যা হুমায়রা করোনা পজিটিভ থাকায় বাধ্য হয়ে এই চোট নিয়েই কোয়ারেন্টাইনে ছিলেন নড়াইল এক্সপ্রেস। যার ফলে সময় মতো তিনি স্ক্যান করানোর সুযোগ পাননি।

মাশরাফীকে মাঠে ফেরানোর জন্য বিসিবি মঞ্চ প্রস্তুত করেই রেখেছিল। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলতে মাশরাফী নিজেও মুখিয়ে ছিলেন। সেই সম্ভাবনা হয়তো এখনও শেষ হয়ে যায়নি। মঙ্গলবার বেলা ১২ টার কিছু পর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামের একাডেমি মাঠে গাজী গ্রুপ চট্টগ্রাম এবং ফরচুন বরিশালের অনুশীলন চলার সময় হঠাৎ করেই ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক হাজির হন। সেখানে তিনি কিছুক্ষণ দুই দলের অনুশীলন দেখেন।

এরপর হোম অব ক্রিকেটে উপস্থিত সবাই সেই কাঙ্ক্ষিত মুহূর্তের সাক্ষী হন। বুট পরে মাশরাফী অনুশীলন শুরু করে দেন। গা গরমএর পর সেন্টার উইকেটে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ট্রেইনার তুষার কান্তি হাওলাদারের তত্ত্বাবধানে প্রায় আধা ঘণ্টা বোলিং অনুশীলন করেন ডানহাতি এই পেসার। এরপর বেলা ১টার পর সাবেক টাইগার অধিনায়ক রানিং করেন। দীর্ঘদিন পর মাঠে নেমে রানিংয়ে নামায় দুই রাউন্ড পরই তিনি হাঁপিয়ে যান। পরে অবশ্য লাল-সবুজের গর্বের প্রতীক এই ক্রিকেটার আস্তে আস্তে পাঁচ রাউন্ড শেষ করে ছাউনিতে বসে বিশ্রাম নেন।

Rudra Amin Books

গুঞ্জন রয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে কোনো একটা দলের হয়ে মাঠে নামবেন নড়াইল এক্সপ্রেস। ধারণা করা হচ্ছে, মিনিস্টার গ্রুপ রাজশাহী তাকে দলে টেনে নিলেও নিতে পারে। কারণ পদ্মা পাড়ের দলটি প্লেয়ার্স ড্রাফটে এ ক্যাটাগরি থেকে কোনো খেলোয়াড় নেয়নি। সেই সুযোগে এ ক্যাটাগরিতে থাকা সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়েছিল জেমকন খুলনা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অনলাইন নববার্তা-কে জানাতে ই-মেইল করুন- nobobarta@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.