সবচেয়ে কম মূল্যে ২০-২৩টি আইটেম

মারুফ সরকার,ঢাকা :
👉উপাদান সমূহঃ
→আম্বার/আজওয়া খেজুর 😱!!
→সাকুরা প্লাম।
→ড্রাই চেরী।
→ট্রুটি ফ্রুটি
→পাকা ড্রাই ম্যাংগো।
→ড্রাই আপেল।
→ড্রাই গাজর।
→ Dry kiwi.
→ড্রাই নারিকেল।
→ড্রাই মোরাব্বা।
→হলুদ খোরমা
→রোস্টেড চিনা বাদাম।
→কালো কিসমিস
→রোস্টেড কাঠবাদাম/আল্মন্ড,
→রোস্টেড কাজুবাদাম/Cashews,
→পেস্তাবাদাম/pistachio,
→শুকনা কাজুবাদাম।
→শুকনা কাঠবাদাম।
→আখরোট/walnuts,
→Dried prune/আলুবোখারা,
→সাদা কিসমিস।
→pumpkin seeds (মিষ্টিকুমড়োর বীজ)
→এপ্রিকোট/Apricots

↑ থাই বাদাম!! নিউ!!
এটি অনেক মজাদার আর পুষ্টিকরও বটে!!
সরাসরি খেতে পারবেন, ছোট্ট বাচ্চাদের সুজি বা সিরিয়ালের সাথে গুড়ো/ব্লেন্ড করে খাবার করে তুলতে পারেন আরো পুষ্টিকর!!
#প্রেগন্যান্ট মা ও যারা ডায়েট করছেন তাদের জন্য এটি কিন্তু সুপারফুড!! কারণ এতে পাবেন প্রচুর পুষ্টি ও ক্যালরি।

🌺Nuitrition facts 👇
🍂কাঠবাদাম : কাঠবাদামে আছে ভিটামিন “বি” “ই” ও “ডি”, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম ও ফসফরাস! এছাড়াও রয়েছে প্রচুর মিনারেলস!

স্মৃতিশক্তি প্রখর করে কাঠবাদাম
প্রতিদিন একমুঠো কাঠবাদাম প্রখর করে স্মৃতিশক্তি। কাঠবাদামে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি। যা মস্তিষ্কের কোষগুলোকে উন্নত করতে সহায়তা করে এবং স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে। বাচ্চাদের ছোটবেলা থেকেই প্রতিদিন কাঠবাদাম খাওয়ার অভ্যাস করলে স্মৃতিশক্তি অনেক বেশি প্রখর হয়।

Rudra Amin Books

🍂কাজুবাদাম : কাজুবাদামে আছে ম্যাগনেসিয়াম, জিংক, পটাসিয়াম, ভিটামিন ই।
🍂পেস্তাবাদাম : এতে আছে প্রচুর পরিমাণে প্রোটিন, ফসফরাস, পটাসিয়াম, সোডিয়াম, কপার, ম্যাগনেসিয়াম, ভিটামিন বি 6, অ্যান্টিঅক্সিডেন্ট, ফাইবার ও মিনারেলস।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অনলাইন নববার্তা-কে জানাতে ই-মেইল করুন- nobobarta@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

🍂আখরোট : এতে আছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং আনসাচুরেটেড ফ্যাটি অ্যাসিড, ওমেগা থ্রি, ভিটামিন বি, ভিটামিন সি, আয়রন, প্রোটিন, ফসফরাস, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম ও ফাইবার!

🍂কিসমিস : হজমে সাহায্য করে, রক্তশূন্যতা দূর করে, এতে আছে প্রচুর ক্যালসিয়াম যা দাঁত আর হাড় মজবুত করে, দেহে শক্তি সরবরাহ করে: দুর্বলতা দূরীকরণে কিসমিসের জুড়ি মেলা ভার। কিসমিসে রয়েছে চিনি, গ্লুকোজ এবং ফ্রুক্টোজ, যা তাৎক্ষণিকভাবে দেহে এনার্জি সরবরাহ করে।
🍂পাম্পকিন সিডস : এতে প্রচুর প্রোটিন রয়েছে!! এতে ওমেগা-৩ থাকায় তা আপনার দৈহিক ও মানসিক স্বাস্থ্যের জন্য এটি রক্ষাকবচ হিসেবে কাজ করবে। এতে প্রচুর আয়রন থাকায় তা আপনাকে শক্তি জোগাবে!

🍂Dried prune/আলুবোখারা : এতে রয়েছে ভিটামিন এ, বি, সি এবং ই। এছাড়া রয়েছে মিনারেল ও আঁশ। যা একজন সুস্থ মানুষের শরীরের জন্য খুবই প্রয়োজন। আলু বোখারা মানুষের কোষ্ঠকাঠিন্য দূর করে। প্রতি ১০০ গ্রাম আলুবোখারায় রয়েছে ৫০ গ্রাম ক্যালরি।

🍂Apricots/এপ্রিকোট : ক্যান্সার রোধ করে। কোষ্ঠকাঠিন্য দূর করে। হার্ট এটাক এর ঝুকি কমায়। অতিরিক্ত ওজন কমাতে বিশেষ কার্যকরী। চোখের দৃষ্টিশক্তি বাড়ায় ও ছানি পড়া রোধ করে। এতে রয়েছে ভিটামিন এ সি ও ই যা গর্ভবতী নারীদের জন্য অত্যন্ত উপকারী। ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। চুল পড়া বন্ধ করে ও চুলের উজ্জ্বলতা বাড়ায়।

আপনার মতামত লিখুন :