আততায়ীর গুলিতে পাকিস্তানে ৪ নারীকর্মী নিহত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে অজ্ঞাত হামলাকারীর গুলিতে চার নারী কর্মী প্রাণ হারিয়েছেন। পুলিশ জানিয়েছে, নর্থ ওয়াজিরিস্তানে তারা গুপ্ত হামলার শিকার হন।

সংবাদমাধ্যম আল-জাজিরাকে পুলিশ কর্মকর্তা সফিউল্লাহ জানান, স্থানীয় সময় সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা ৩০ এর দিকে গাড়িতে করে কর্মস্থলে যাচ্ছিলেন তারা। পথে তাদের গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে অজ্ঞাত হামলাকারীরা। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। তবে গাড়ির চালককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করছে পুলিশ। তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ওই অঞ্চলটিতে জঙ্গিদের আধিপত্য রয়েছে বলেও মন্তব্য করেছেন পুলিশ কর্মকর্তা। প্রায় সময় সেখানকার সাধারণ মানুষ হামলার শিকার হন। বিশেষ করে আধিবাসী নারীরা অঞ্চলের উন্নয়নের কাজে সঙ্গে সংশ্লিষ্টতা বাড়ছে। এ বিষয়টিকে স্বাভাবিকভাবে দেখছে না উগ্রপন্থিরা।

গত বছরে ওয়াজিরিস্তানে নৃশংস হামলায় এক নিরাপত্তা সদস্য ও আদিবাসী নেতাসহ ৫৮ জন নিহত হন। অঞ্চলটিতে জঙ্গিদের অবাধ বিচরণ ঠেকাতে নিরাপত্তা বাহিনী প্রায় সময় অভিযান চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতা শুক্রবারের এক অভিযানে নিরাপত্তা সদস্যদের সঙ্গে স্থানীয় জঙ্গিদের সংঘাতে বেশ কজন নিহত হয়েছেন।

Rudra Amin Books
আপনার মতামত লিখুন :