এমপি শাহীন চাকলাদারের ফোনালাপ ফাঁস

জুয়েল মৃধা, যশোর : যশোর-৬ কেশবপুর আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার কর্তৃক থানায় ‘বোমা মারার মিথ্যা মামলায়’ জড়ানো চক্রান্তের খবরে নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন পরিবেশবাদী আইনজীবী শেখ সাইফুল্লাহ। শনিবার (৩০ জানুয়ারি) কেশবপুর থানায় তিনি এ সাধারণ ডায়েরি করেন। যার নম্বর-১০৬৪, তাং-৩০/০১/২০২১। ডিউটি অফিসার এএসআই মোমিন সাধারণ ডায়েরিটি নথিভুক্ত করেছেন।

সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়েছে, ২৯ জানুয়ারি অনলাইন সংবাদপত্রের মাধ্যমে তিনি জানতে পারেন স্থানীয় সংসদ সদস্য শাহীন চাকলাদার কেশবপুর থানার ওসিকে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করার জন্য মোবাইল ফোনে চাপ প্রয়োগ করছেন। সাতবাড়ীয়া গ্রামের লাইসেন্স ও পরিবেশের ছাড়পত্রহীন সুপার ব্রিকস নামে একটি ইটভাটার পরিবেশ দূষণের ঘটনায় এলাকাবাসী আন্দোলন করেন। এলাকাবাসীর বিভিন্ন দপ্তরে অভিযোগ জানিয়ে ব্যর্থ হয়ে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি-বেলাতে আইনি সহায়তা চায়। এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে বেরা হাইকোর্টে একটি জনস্বার্থমূলক মামলা দায়ের করে।

হাইকোর্ট শুনানি শেষে ইটভাটাটি অপসারণের নির্দেশ দেয়। হাইকোর্টের আদেশ অনুসারে পরিবেশ অধিদপ্তর যশোর ও কেশবপুর থানা যৌথ অভিযান চালিয়ে গত ২০ ডিসেম্বর ইটভাটাটি অপসারণ করেন। ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর সাথে শেখ সাইফুল্লাহও বেলাকে তথ্য সহায়তা দেন। যে কারণে সংসদ সদস্য তার উপর ক্ষিপ্ত। সংবাদটি পড়ার পর থেকে শেখ সাইফুল্লাহ জান-মালের নিরাপত্তাহীনতায় ভুগছেন। যে কারণে নিরাপত্তা চেয়ে তিনি এ সাধারণ ডায়েরি করেন।

এ বিষয়ে আইনজীবী শেখ সাইফুল্লাহ বলেন, সংবাদটি পড়ে আমি আতংকিত হয়ে পড়েছি। সরকার দলীয় একজন সংসদ সদস্যের এমন বক্তব্যে আমি জীবনের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় আছি। যে কারণে বেলার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে সাধারণ ডায়েরি করেছি। কেশবপুর থানার ডিউটি অফিসার এএসআই মোমিন সাধারণ ডায়েরি নথিভুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন।

Rudra Amin Books

প্রসঙ্গত, যশোরের কেশবপুর থানায় বোমা মেরে আইনজীবী শেখ সাইফুল্লাহকে ফাঁসাতে ওসিকে পরামর্শ দিয়েছেন যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। এ সংক্রান্ত একটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অনলাইন নববার্তা-কে জানাতে ই-মেইল করুন- nobobarta@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

এছাড়া শাহীন চাকলাদার ওসিকে যেকোনো ইট ভাটায় সিভিল পোশাকের পুলিশ দিয়ে বোমা হামলা চালিয়ে ডাকাতির অভিযোগে আইনজীবী সাইফুল্লাহকে মামলার আসামি করারও পরামর্শ দেন। এমনকি হাইকোর্টের নির্দেশনাকেও তুচ্ছতাচ্ছিল্য করা হয় ওই অডিও ক্লিপে। সপ্তাহ দুয়েক আগে যশোর-৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার ও যশোরের কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিনের মধ্যে মোবাইলে এই কথপোকথনটি হয়।

–সূত্রঃ সময়টিভি

আপনার মতামত লিখুন :