প্রস্তুত ‘মায়াকুমারী’, অক্টোবরে প্রেক্ষাগৃহ | Nobobarta

প্রস্তুত ‘মায়াকুমারী’, অক্টোবরে প্রেক্ষাগৃহ

দর্শকের সামনে আসতে পুরোপুরি প্রস্তুত ‘মায়াকুমারী’। অক্টোবরের শুরুতেই খুলতে পারে পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহ। তখন দুর্গাপূজা উপলক্ষে মুক্তি পেতে পারে অরিন্দম শীল পরিচালিত ছবি ‘মায়াকুমারী’, যার নাম ভূমিকায় আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

চল্লিশের দশকের জনপ্রিয় অভিনেত্রী মায়াকুমারী ও বিখ্যাত অভিনেতা-পরিচালক কানন কুমারের কাহিনি নিয়ে ছবিটি। ডাকসাইটে নায়িকা মায়াকুমারীর প্রেমে পড়েন অভিনেতা-পরিচালক কানন কুমার। অথচ তখন তিনি শীতল ভট্টাচার্যের স্ত্রী। শোনা যায়, মায়াকুমারী ও কানন কুমারের প্রেমের সম্পর্ক ঠিকভাবে নেয়নি তৎকালীন সমাজ। কোনো ছবিতে নায়কের সঙ্গে চুম্বনের দৃশ্যের কারণে এবং খোলা পিঠের জন্য প্রিমিয়ারে নায়িকাকে থুতু ছিটিয়েছিল দর্শক।

ছবিতে কানন কুমার ও তার নাতি আহিরের চরিত্রে অভিনয় করবেন আবীর চট্টোপাধ্যায়। শীতল ভট্টাচার্য হয়েছেন রজতাভ দত্ত। আছেন ইন্দ্রাশিস রায়, ফলক রশিদ, অর্ণ মুখোপাধ্যায়, সৌরসেনী ও অম্বরিশসহ অনেকেই। বলা হচ্ছে, এ ছবির ইউএসপি হলো আবীরের লুক। ‘মায়াকুমারী’র মতো এত ধরনের বেশ বদল আগে করতে হয়নি অভিনেতাকে। আর প্রতিটি লুকেই রয়েছে খানিক তারতম্য। সিনেমার মধ্যে আর একটি সিনেমা, মিশে যাচ্ছে রিল আর রিয়েল। তাই এত চরিত্র আর লুকের ঘনঘটা।

করতে হয়েছে প্রস্থেটিক মেকআপও। যেহেতু ছবির মধ্যে ছবি, তাই কাননকুমার যখন পর্দার নায়ক, সেই চরিত্রগুলোর জন্যও আবীরকে বেশ কয়েক রকমের লুক নিতে হয়েছে। মায়াকুমারীর লুকে ঋতুপর্ণা যথাযথ। কখনো খোলা পিঠে কাঁখে কলসি আবার কখনো বা সাবেকি গয়নায় তিনি যথার্থই হিরোইন’। ছবির প্রযোজক নীল রতন দত্ত জানিয়েছেন, হল খুললে যদি দেখা যায় মানুষ হলমুখী হচ্ছেন তবে যত দ্রুত সম্ভব হলেই ছবিটি রিলিজ হবে। হাজার হোক, বড় পর্দার কথা মাথায় রেখেই বানানো হয়েছে ছবিটি।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin