এমবি টিভির প্রযোজনায় নির্মাণ হতে যাচ্ছে ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র | Nobobarta

এমবি টিভির প্রযোজনায় নির্মাণ হতে যাচ্ছে ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি: এমবি টিভির প্রযোজনায় নির্মাণ হতে যাচ্ছে ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। চলচ্চিত্রগুলো নির্মাণ হবে কবি সাজু আহমেদের ‘স্মৃতি কেন কাঁদায়’ এবং ‘মহেশপাড়ার সেই ছেলেটি’ দুই কাব্যগ্রন্থের ১০টি কবিতা অবলম্বনে। কবিতাগুলো থেকে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য চিত্রনাট্য তৈরি করছেন এই সময়ের জনপ্রিয় নাট্যকার ও গীতিকবি রেজাউর রহমান রিজভী। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো নির্মাণ করবেন আহমেদ সাব্বির রোমিওসহ বেশ কয়েকজন নির্মাতা।

চলচ্চিত্রগুলোর নির্বাহী এম টিভির ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট উদ্যোক্তা ও প্রযোজক মোঃ আমিনুর রহমান শান্ত। চলচ্চিত্রগুলোতে দেশের জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি নতুন অভিনয়শিল্পীরাও কাজ করবেন।কবি সাজু আহমেদের ‘মহেশপাড়ার সেই ছেলেটি’ কাব্যগ্রন্থ থেকে ‘হৃদয়ের উঠোনে এসো’, ‘মহেশপাড়ার সেই ছেলেটি’, ‘ধেয়ে আসছে মৃত্যু’, ‘কেউ কথা রাখলো না’ এবং ‘স্মৃতি কেন কাঁদায়’ কাব্যগ্রন্থ থেকে ‘উত্তরের প্রশ্ন’, ‘দৃশ্যের আড়ালে’, ‘নষ্ট স্বর্গ’, ‘মুখোশধারিণী’ এবং ‘স্মৃতি কেন কাঁদায়’ প্রভৃতি কবিতা অবলম্বনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো নির্মাণ করা হবে বলে জানা গেছে। এ প্রসঙ্গে এম টিভির ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট উদ্যোক্তা ও প্রযোজক মোঃ আমিনুর রহমান শান্ত বলেন প্রিয় মানুষ, প্রিয় কবি ও নাট্যকার সাজু আহমেদ ভাইয়ের দুটি কাব্যগ্রন্থের কবিতাগুলো ভীষণ ভাল লেগেছে। দুটি কাব্যগ্রন্থ থেকে আমরা ১০টি কবিতা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য নির্বাচন করেছি। তার কবিতাগুলোতে যেমন গল্প আছে তেমনি মানবিক ভালবাসা এবং সমসাময়িক সামাজিক অসঙ্গতিও তিনি নিপুণভাবে তুলে ধরেছেন।

এ বিষয়টি আমাকে আপ্লুত করেছে। গাজীপুর, হোতাপাড়া এবং ঢাকার বিভিন্ন মনোরম লোকেশনে চলচ্চিত্রগুলোর চিত্রায়ন হবে। আমরা আশা করছি কবিতার যথাযথ নাট্যরূপ এবং চিত্রায়ন সম্ভব হবে চলচ্চিত্রগুলো দর্শকরা পছন্দ করবেন। ধারাবাহিকভাবে আমরা সাজু আহমেদের অন্য রচনাগুলো অবলম্বনেও আমরা কাজ করবো। নাট্যকার রেজাউর রহমান রিজভী বলেন,” আমি সাধারণত নাটক লিখি। কবিতা থেকে নাট্যরূপ বা চিত্রনাট্য তৈরি অনেকটাই চ্যালেঞ্জিং। তবে ভাললাগার বিষয়ও জড়িত আছে। আশা করছি কাজগুলো ভাল হবে”।

নির্মাতা আহমেদ সাব্বির রোমিও বলেন, “আমরা আগে থেকে কিছু বলতে চাচ্ছি না। বিশাল এই কর্মযজ্ঞের জন্য আমরা ৪জন একত্রিত হয়েছি। পর্যায়ক্রমে এই টিমের সঙ্গে আরও সৃজনশীল মানুষ যুক্ত হবেন। আশা করছি এই টিম থেকে ভাল কিছু হবে”।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.