ইবি ছাত্রলীগের রক্তক্ষয়ী সংঘর্ষের তদন্ত করবে কেন্দ্র | Nobobarta

ইবি ছাত্রলীগের রক্তক্ষয়ী সংঘর্ষের তদন্ত করবে কেন্দ্র

আদিল সরকার, ইবি প্রতিনিধি : গত ২১ জানুয়ারী (মঙ্গলবার) দুই দফায় রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পরেছিলো ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপ। এতে সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব গুরুতর আহত হয়েছেন। তার মাথায় ৮টি সেলাই দেয়া হয়েছে বলে জানা গেছে।

এছাড়াও অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে ৪ জনের অবস্থা ছিল গুরুতর। এ ঘটনায় ক্যাম্পাসে ছাত্রলীগের মধ্যে অস্থিরতা ও সর্বস্তরে থমথমে অবস্থা বিরাজ করছে। দুই দিন পর রক্তক্ষয়ী এই সংঘর্ষের তদন্ত করতে দুই সদস্যদের কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

কমিটিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম ও সমাজ সেবা বিষয়ক সম্পাদক শেখ স্বাধীন শাহেদকে সদস্য করা হয়েছে। একই সাথে আগামী ১০ কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ঘটনার সেই দিনেই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরিনকে অহবায়ক করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার এবং বায়টেকনোলজি বিভাগের অধ্যাপক আবু হেনা মোস্তফা জামালকে সদস্য করা হয়েছে। সাথে আগামী সাত কার্য দিবসের মধ্যে তাদের উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী বরাবর প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.