বইমেলায় ইবাদ বিন সিদ্দিকের "আপনার সমীপে যাহা বলতে চাই" | Nobobarta

বইমেলায় ইবাদ বিন সিদ্দিকের “আপনার সমীপে যাহা বলতে চাই”

হাসান মাহমুদ সালাহ : অমর একুশে বইমেলায় ফেস্টুন পাবলিশার্স থেকে বের হয়েছে ইবাদ বিন সিদ্দিকের ভিন্ন আঙ্গিকের বই ‘আপনার সমীপে যাহা বলিতে চাই। প্রচ্ছদ করেছেন কাজী যুবাইর মাহমুদ। ঝকঝকে শাদা কাগজে লেখা বইটির শুভেচ্ছা মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা। মেলার লিটলম্যাগ চত্বরের ১৫১ নং স্টলে পাওয়া যাবে বইটি।

নিজস্ব পর্যবেক্ষণ ও পঠন-পাঠনের নির্যাসকে ব্যবহার করে ইবাদ বিন সিদ্দিক সমাজস্থ বিভিন্ন প্রতিষ্ঠান—রাষ্ট্র, ধর্ম, পরিবার ও সংস্কৃতি বিষয়ক তার খণ্ড খণ্ড ভাবনাগুলো বইটিতে একত্রিত করেছেন অভিনব পদ্ধতিতে। বিজ্ঞজনেরা বলছেন, ‘আপনার সমীপে যাহা বলিতে চাই’ বইটি সামাজিক মুক্ত বুদ্ধি চর্চার প্ল্যাটফর্মকেে আরো বিস্তৃত করবে। তর্ক ও জিজ্ঞাসায় ভাবনাগুলো প্রাসঙ্গিক। সমাজের মুক্তি, স্বাধীনতা এবং অগ্রগতির আলোচনায় ইবাদ বিন সিদ্দিকের এই চিন্তাপ্রকল্প অবদান রাখবে। গ্রন্থটি ভাবনা-চর্চার একটি ব্যতিক্রমী পাঠ্য হবে বলে ধারণা ও প্রত্যাশা করছেন বোদ্ধা পাঠকশ্রেণি।

সিলেটে বেড়া উঠা লেখক ইবাদ বিন সিদ্দিক পেশায় শিক্ষক। পাশাপাশি গ্রাফিক ডিজাইনার ও ওয়েব ডেভেলপার। বর্তমানে সিলটেক ক্রিয়েটিভ এজেন্সির প্রধান নির্বাহী হিসেবে কর্মরত আছেন।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.