আধুনিক ঢাকার জন্য নৌকার বিকল্প নেই : আতিক | Nobobarta

আধুনিক ঢাকার জন্য নৌকার বিকল্প নেই : আতিক

আধুনিক ঢাকার জন্য নৌকার কোনো বিকল্প নেই দাবি করে ঢাকা উত্তরের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আতিক বলেছেন, কারণ নৌকার কোন ব্যাক গিয়ার নাই আছে শুধু ফ্রন্ট গিয়ার।

শুক্রবার রাজধানীর গুলশান ক্লাবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত ‘শান্তি ও সমৃদ্ধির পথে’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, শহরে নানাবিধ সমস্যা। জলজট, যানজট, শব্দ দূষণ, বায়ু দূষণ। সবকিছুতেই চ্যালেঞ্জ আছে। তবে শুরু তো করতে হবে। আমি কথা দিতে পারি বিজয়ী হলে শুরুও করব, শেষও করব।

আতিক বলেন, আমি হোল্ডিং ট্যাক্স অটোমেশন পদ্ধতিতে আনার জন্য যখন কাজ শুরু করি, তখন রশিদ নামের একজন স্টাফ আমাকে এসে বললেন অটোমেশন করা যাবে না। কেন করা যাবে না তার কাছে জানতে চাইলে বলেন যুগ যুগ ধরে চলে আসছে। পরে দেখলাম সেই রশিদ হোল্ডিং ট্যাক্স তুলে অর্ধেক সরকারি কোষাগারে জমা করেন বাকিটা তার নিজের পকেটে ঢোকান। একজন চতুর্থ শ্রেণির কর্মচারী হয়ে ঢাকায় তার ৪টা বাড়ি। এ জন্য বলি আকাশে যত তারা সিটি করপোরেশনের তত ধারা।

তিনি বলেন, আমি ৪০টা মেশিন দিয়ে ব্যবসা শুরু করেছিলাম। এখন সেখানে বিপুলসংখ্যক শ্রমিক কাজ করে। কাজেই আমি জানি কীভাবে শুরু করতে হয়। ব্যবসায় যেমন জানতে পেরেছি নাথিং ইজ ইমপসিবল। তাই সিটি করপোরেশনেও বলতে চাই ‘নাথিং ইজ ইমপসিবল ইন সিটি করপোরেশন’। সবাই এক থাকলে সমাধান সম্ভব। তিনি আরও বলেন, নৌকা মার্কায় ভোট দিয়ে আপনারা আমাকে জয়যুক্ত করুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। আমি কথা দিতে পারি বিজয়ী হলে সিটি করপোরেশনে ব্যবসায়ীরা কখনো হয়রানির শিকার হবে না। ব্যবসায়ীদের জন্য সিটি করপোরেশনের দরজা যেমন সব সময় খোলা থাকবে তেমনি আমার বাসার দরজাও খোলা থাকবে।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.