করোনায় চাকরি প্রত্যাশীদের বয়সে ছাড় দিচ্ছে সরকার | Nobobarta

করোনায় চাকরি প্রত্যাশীদের বয়সে ছাড় দিচ্ছে সরকার

করোনা সঙ্কট ও মহামারির কারণে এ বছর সরকারি চাকরি প্রার্থীদের বয়সসীমায় পাঁচ মাসের ছাড় দেয়ার নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। করোনা মহামারির মধ্যে গেল ২৫ মার্চ যেসব প্রার্থীদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে তাদের ক্ষেত্রে এ সুযোগ প্রযোজ্য হবে বলে জানা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ সরকারি চাকরি প্রার্থীদের এ সুযোগ দেয়া হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনাকালীন সময়ে যে সকল চাকরি প্রার্থীর বয়স ৩০ বছর পার হয়ে গেছে, তাদের চাকরির আবেদনে পাঁচ মাস বয়স শীথিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে হিসেবে ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর হবে তারা আগস্ট পরবর্তী সময়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পাবেন। শিগগির এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর হবে তারা আগস্ট পরবর্তী সময়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পাবেন। করোনা দুর্যোগকালীন ৩০ বছর পেরিয়ে যাওয়া প্রার্থীদের চাকরির আবেদনে সরকার পাঁচ মাসের এই সময় ছাড় দিয়েছে।

তিনি আরও বলেন, ২৬ মার্চের পর মার্চ-এপ্রিল-মে-জুন-জুলাই-আগস্ট পর্যন্ত যে সমস্ত মন্ত্রণালয় চাকরির জন্য তাদের বিজ্ঞাপন দেওয়ার কথা ছিল কিন্তু দিতে পারেনি তারা আগস্টের পর থেকে বিজ্ঞপ্তি দিচ্ছে। সেই ক্ষেত্রে প্রার্থী যারা থাকবে তাদের জন্য আবেদন চাইবে যে ২৫ মার্চ তাদের বয়স ৩০ বছর হতে হবে। এটুকু দিলে তারা (চাকরি প্রত্যাশী) কনসেশনটা পেয়ে গেল।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.