চীন সফর না করতে স্বাস্থ্যমন্ত্রীর পরামর্শ | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৯:২৬ পূর্বাহ্ন

চীন সফর না করতে স্বাস্থ্যমন্ত্রীর পরামর্শ

চীন সফর না করতে স্বাস্থ্যমন্ত্রীর পরামর্শ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

চীনে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বাংলাদেশিদের আপাতত চীন সফর না করার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। একই সঙ্গে চীন থেকে কাউকে না নিয়ে আসারও আহ্বান জানান তিনি। আজ মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলে কলেরা ও পুষ্টিবিষয়ক এশিয়া সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে আইসিডিডিআরবি আয়োজিত তিন দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন মন্ত্রী।

জাহিদ মালেক বলেন, ‘বাংলাদেশে এখনো করোনাভাইরাসের রোগী পাওয়া যায়নি। তারপরও আমরা করোনাভাইরাসের বিষয়ে সব ধরনের ব্যবস্থা নিয়েছি।’ মন্ত্রী বলেন, ‘অপুষ্টিজনিত সমস্যার কারণে শিশুদের অনেক স্বাস্থ্য সমস্যা কাটানো যাচ্ছে না। সরকারি-বেসরকারি বিভিন্ন উদ্যোগের মাধ্যমে এই সমস্যা কাটানোর কাজ চলছে।’ কলেরা-ডায়রিয়া নিয়ন্ত্রণে আইসিডিডিআরবি বিস্ময়কর অবদান রেখে চলছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশে স্বাস্থ্যখাতের গবেষণা ওষুধ শিল্পে অগ্রগতি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে একের পর এক পদক্ষেপ নেওয়া হচ্ছে।’

Rudra Amin Books

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্বাস্থ্য সচিব (সেবা) মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদ, আইসিডিডিআরবির নির্বাহী পরিচালক অধ্যাপক জন ডি ক্লেমনস, অধ্যাপক এন কে গাঙ্গুলী, সুইডেনের গোথেনবার্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জন হলমর্গ্যান, আইসিডিডিআরবি উপনির্বাহী পরিচালক সৈয়দ মনজুরুল ইসলাম।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com