আজ বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ০৪:৩১ পূর্বাহ্ন

অবশেষে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সিলেট মেট্রোপলিটন চেম্বারের মেলা ভাঙলো প্রশাসন

অবশেষে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সিলেট মেট্রোপলিটন চেম্বারের মেলা ভাঙলো প্রশাসন

  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    3
    Shares

সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে চলমান মেলা বাণিজ্য মন্ত্রনালয়ের নির্দেশ অমান্য করে চালাচ্ছিলেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। মন্ত্রনালয়ের নির্দেশে স্থানীয় প্রশাসন মেট্রোপলিটন চেম্বারকে সেই মেলা বন্ধের জন্য একাধিকবার নির্দেশ দেন। কিন্তু প্রতিষ্ঠানটি প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে তাদের কার্যক্রম অব্যাহত রাখে। এনিয়ে সিলেটের স্থানীয় দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টাল একাধিক সংবাদ প্রকাশ করে।

এসকল সংবাদে অনেকেই আবার প্রশাসনকে ম্যানেজ করে অবৈধ মেলা চলছে বলে অভিযোগ করেছেন। এদিকে মেলা কর্তৃপক্ষ প্রশাসনকে জানিয়েছেন, মেলায় কোনো ধরনের রাইড চলাচল, গান-বাজনা বাজানো, প্রবেশ টিকিট নেয়া হচ্ছে না। মেলায় আগত স্টল মালিকরা তাদের পন্য গোছাতে সময় লাগছে। শেষ সময়ে তাই মেলাটি সবার জন্য উন্মুক্ত করে রাখা হয়েছে।

বুধবার সরেজমিনে মেলা প্রাঙ্গনে গিয়ে দেখা যায়, মেলায় সব ধরণের রাইড চলাচল, গান-বাজনা চলছে, মেলার সব স্টল না গোছিয়ে বিকিকিনি চলছে।

মন্ত্রনালয়ের নির্দেশ অমান্য করে বুধবার মেলায় সব ধরণের রাইড চলাচল, গান-বাজনা চলছে, মেলার সব স্টল না গোছিয়ে বিকিকিনি চলছে এমন অভিযোগের প্রেক্ষিতে রাত সাড়ে ৮টায় এসএমপির এয়ারপোর্ট থানা পুলিশ মেলা মাঠ প্রাঙ্গনে যায়। অভিযোগের সত্যতাও পায় পুলিশ।

বিষয়টি পুলিশ উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে। একপর্যায়ে মেলায় উপস্থিত পুলিশ মেলায় গান-বাজনা, বিভিন্ন ধরনের রাইড চলাচল, গেইটে টিন লাগিয়ে তা বন্ধ করে দেয়। এবং মেলার সব কিছু সড়িয়ে নেয়ার নির্দেশ দেয়।

সিলেট এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শাহাদাত হোসেন জানান, মন্ত্রনালয়ের নির্দেশে স্থানীয় প্রশাসন মেলা বন্ধের জন্য একাধিকবার নির্দেশ দেয়। কিন্তু প্রতিষ্ঠানটি তাদের কার্যক্রম অব্যাহত রাখে। পরে মেলার প্রবেশ গেইটে টিন লাগিয়ে তা বন্ধ করে দেয়া হয়। মেলার সব কিছু সড়িয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

উল্লখ্য, গত ৯ মার্চ শনিবার থেকে নগরীর শাহী ঈদগাহের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শুরু হওয়া মাসব্যাপী মেলা শেষ হয় ৮ এপ্রিল। ওই দিন মেলা সমাপ্ত হবার কথা থাকলেও মেলা কর্তৃপক্ষ মেলা বন্ধ করেন নি। গত ৭ এপ্রিল সোমবার ও গত ১১ এপ্রিল বৃহস্পতিবার সিলেটে চলমান মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত বাণিজ্য মেলা বন্ধের নির্দেশ আসে বাণিজ্য মন্ত্রণালয় থেকে। পরে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ মেলার সময় বৃদ্ধির জন্য গত ১৫ এপ্রিল স্মারক নং- এসএমসিসিআই /সিল/২০১৯/০৪/২১৯ মন্ত্রণালয়ে একটি আবেদন করেন। মেলার সময় বৃদ্ধি হচ্ছে এরকম একটি আবেদন গণমাধ্যম ও স্থানীয় প্রশাসনকে জানান। পরে এই আবেদনের প্রেক্ষিতে গত মঙ্গলবার বাণিজ্য মন্ত্রনালয়ের উপসচিব মো: আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে স্মারক নং-২৬.০০.০০০০.১০৬.৮৬.০২৪.১৮/১৬৭ এর মাধ্যমে আবেদন নামঞ্জুর করে সিলেটের জেলা প্রশাসক ও সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি অবগত করেন।

লাইক দিন এবং শেয়ার করুন


Leave a Reply

Nobobarta.com
Design & Developed BY Nobobarta.com