শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ১২:০৬ পূর্বাহ্ন

English Version
আওয়ামী লীগ প্রতিহিংসার নয়, উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী : কামরান

আওয়ামী লীগ প্রতিহিংসার নয়, উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী : কামরান



  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না, উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। এর প্রমাণ বিগত ৫ বছর সিলেট নগরীর উন্নয়ন কাজ। বিরোধীদলের মেয়র থাকার পরেও বর্তমান সরকার যে পরিমান অর্থ বরাদ্দ দিয়েছে বিএনপি সরকারের আমলে এ রকম বরাদ্দের কোনো নজির তারা দেখাতে পারবে না। অথচ এসব উন্নয়ন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে।

এ ব্যাপারে বিএনপির প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছোড়ে বলেন, সিলেটের উন্নয়ন নিয়ে কথা বলতে হলে আসুন স্টেডিয়াম বা আলিয়া মাদ্রাসা মাঠে। জনতাকে সামনে নিয়ে প্রকাশ্যে এসব কথা হবে। বৃহস্পতিবার রাতে নগরীর রিকাবীবাজার পয়েন্টে নৌকা প্রতীকের সমর্থনে ১, ২, ৩, ১১, ১২ ও ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত বিশাল নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেন।

সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন ইসলাম কামালের পরিচালনায় আয়োজিত জনসভায় বদর উদ্দিন আহমদ কামরান আরো বলেন, বিএনপির প্রার্থী জনগণের ভোটে মেয়র নির্বাচিত হওয়ার পর জনগণের সেবকের বদলে লাঠি হাতে নিয়ে শুধু নিজের দাম্ভিকতা দেখিয়েছেন। আগামী ৩০ জুলাইর নির্বাচনে নগরবাসী ভোটের মাধ্যমে দেখাবে লাঠির শক্তি বেশি, না জনগণের শক্তি বেশি।
তিনি নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিগত দিনে তাঁকে কারাগারে রেখে প্রথম সিটি নির্বাচনে ১ লক্ষ ভোটের ব্যবধানে নগরবাসী বিজয়ী করেছেন। এ ভালোবাসার ঋণ জীবন দিয়েও শোধ করার নয়। তিনি বলেন, জীবনের শেষ সময়ে পবিত্র এ নগরীর মানুষের উন্নয়ন ও কল্যাণে আমি নিজেকে উৎসর্গ করতে চাই। এজন্য সকলের কাছে ভোট চাই, দোয়া চাই, চাই সার্বিক সহযোগিতা।

সভায় বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য, মহিলা নেত্রী সৈয়দা জেবুন্নেছা হক, সাবেক রাষ্ট্রদূত ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ.কে আব্দুল মোমিন, সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, কেন্দ্রীয় শ্রমিকলীগের সহসভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি জাফর সাদিক মো. কয়েস গাজী, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগ নেতা মো. আলী দুলাল, অ্যাডভোকেট মাহফুজুর রহমান, জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আফসর আজিজ, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিশু, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম আহমদ সেলিম, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমরুল হাসান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও বদরুল ইসলাম।
এদিকে, রাতে নগরীর দক্ষিণ সুরমার রেলগেইট এলাকায় মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে অপর একটি জনসভা অনুষ্ঠিত হয়। ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে এবং ২৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আমীর উদ্দিনের সভাপতিত্বে ও সেলিম উদ্দিন সেলিমের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, জেলা আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগ নেতা তপন মিত্র, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু জাহেদ, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবিব, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক খন্দকার মহসিন কামরান, ২৭নং ওয়ার্ড সভাপতি নিজাম উদ্দিন ইরান, সাধারণ সম্পাদক সয়েফ খান, স্থানীয় আওয়ামী লীগ নেতা হেলাল বক্স, সিরাজুল ইসলাম শিরু প্রমুখ।

কুশিঘাট এলাকায় কামরানের গণসংযোগ :
বদর উদ্দিন আহমদ কামরান বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর কুশিঘাট এলাকায় গণসংযোগ করেন। সেখানে পৌঁছলে স্থানীয় লোকজন কামরানকে স্বাগত জানান। কামরান এসময় বিভিন্ন বাসা-বাড়িতে গিয়ে এলাকাবাসীর দোয়া ও নৌকার পক্ষে সমর্থন চান। উপস্থিত লোকজন ও এলাকাবাসী তার প্রতি সমর্থন জানিয়ে নির্বাচনে সার্বিক সহযোগিতার আশ^াস দেন। গণসংযোগে দলীয় নেতাকর্মীসহ এলাকার বিপুলসংখ্যক লোক সঙ্গে থেকে নৌকার স্লোগানে মুখরিত করে তুলেন পুরো এলাকা। গণসংযোগকালে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নিজাম উদ্দিন ইরান, সাধারণ সম্পাদক মো. ছয়ফ খান, সহসভাপতি আব্দুল মান্নান, জুয়েল আহমদ, গুলজার আহমদ জগলু, আব্দুস সালাম, ময়নুল ইসলাম, আব্দুল আহাদ, শেখ আরমান প্রমুখ।

এসময় বদর উদ্দিন আহমদ কামরান বলেন, বিএনপি ও তাদের জোটের মধ্যে অন্তর্দ্বন্দ্ব চলছে। এটাকে তারা সামাল দিতে না পেরে সরকারের বিরুদ্ধে নানা অবান্তর কথা বলছেন। সিটি করপোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে তারা ষড়যন্ত্রে মেতে উঠেছেন। আমার বিশ^াস ষড়যন্ত্র করে কেউ নৌকার বিজয় ঠেকাতে পারবে না। দেশের চলমান শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সিলেট সিটি নির্বাচনে নগরবাসী নৌকার পক্ষে তাদের মুল্যবান রায় দেবেন।

কুয়ারপাড় এলাকায় গণসংযোগ :
দুপুর ১২টায় মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নগরীর কুয়ারপাড় এলাকায় গণসংযোগ করেন। এসময় নৌকার পক্ষে স্লোগান ও করতালির মাধ্যমে এলাকাবাসী তাকে স্বাগত জানান। গণসংযোগকালে উপস্থিত ছিলেন- এলাকার বিশিষ্ট মুরুব্বি জিলু মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি জলিল আহমদ লিটন, স্বেচ্ছাসেবক লীগ নেতা উসমান খান শাহীন, মহানগর যুবলীগ নেতা মেহেদী কাবুল, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান, ছাত্রলীগ নেতা তানজির আহমদ, যুবনেতা হানিফ আহমদ, শ্রমিকনেতা ছাদেক আহমদ প্রমুখ।

জামেয়া ইসলামিয়া আরাবিয়া শামীমাবাদ মাদ্রাসায় মতবিনিময়:
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর শামীমাবাদে জামেয়া ইসলামিয়া আরাবিয়া মাদ্রাসায় শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। সভায় কামরান বলেন, বাংলাদেশের মধ্যে আধ্যাত্মিক নগরী হিসেবে খ্যাত সিলেট। এই মাটিতে শায়িত আছেন ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) সহ অসংখ্য ওলি-আউলিয়া ও সুফি সাধক। যুগে যুগে এই মাটিতে জন্ম নিয়েছেন দেশের প্রখ্যাত আলিম-উলামাসহ জ্ঞানী ও গুণীজন। আধ্যাত্মিক এ নগরীর মানুষের শান্তি নিরাপত্তা ও উন্নয়ন নিশ্চিত করতে তিনি ৩০ জুলাই অনুষ্ঠেয় নির্বাচনে নৌকা প্রতীকে আলিম-উলামাদের ভোট, দোয়া ও সহযোগিতা চান।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জামেয়া ইসলামিয়া আরাবিয়া শামীমাবাদ মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা সৈয়দ শামীম আহমদ। বক্তব্য রাখেন নাজিমে তালিমাত মাওলানা মুফতি মাশহুদুর রহমান, সিনিয়র শিক্ষক মুফতি আব্দুল কাইয়ুম, মুফতি খাইরুল ইসলাম। এলাকার মুরুব্বিবৃন্দের মধ্যে ছুরুক মিয়া, সৈয়দ নূর আহমদ, শাহাদাত হোসেন, আফসর আজিজ, মাওলানা নুরুজ্জামান খান, মাওলানা আবু বকর সিদ্দিক, মাওলানা আব্দুর রহমান, মাওলানা সাইম আহমদ, মাওলানা আব্দুর রকিব, মাওলানা আলী আসগর, হাফিজ রবিউল ইসলাম প্রমুখ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। সভায় বক্তারা ৩০ জুলাইয়ের নির্বাচনে বদর উদ্দিন আহমদ কামরানকে সর্বাত্মক সহযোগিতার আশ^াস দেন।

বৃহত্তর আখালিয়া এলাকায় গণসংযোগ:
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বৃহস্পতিবার দুপুরে বৃহত্তর আখালিয়া এলাকার আখালিয়া বাজার, নেহারীপাড়া, লেকসিটি, ধানিহাতারপাড়, খুলিয়াপড়া ও সুরমা আবাসিক এলাকায় গণসংযোগ করেন। গণসংযোগকালে তিনি এলাকাবাসীর সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি প্রচারপত্র বিতরণ করেন। তিনি উন্নত নগর হিসেবে সিলেট সিটিকে গড়ে তুলতে সকলের সমর্থন এবং নৌকা মার্কায় ভোট চান। এলাকাবাসী কামরানকে স্বতঃস্ফুর্তভাবে স্বাগত জানান এবং নির্বাচনে নৌকা প্রতীকে ভোট প্রদানসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। গণসংযোগকালে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ফরহাদ বক্স, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ রিপন, মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান, আব্দুন নূর, নূর ইসলাম, তাওহিদ আহমদ, রাজু মিয়া, ছাত্রলীগ নেতা তানজিদ আহমদ, মইনুল ইসলাম, শাহ আলম, মুন্না মিয়া, বাবুল মিয়া প্রমুখ।

কামরানকে বৃহত্তর ময়মনসিংহ সমিতির সমর্থন :
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে সমর্থন জানিয়েছে সিলেটস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতি। বুধবার রাতে নগরীর তালাতলাস্থ গুলশান সেন্টারে অনুষ্ঠিত সমিতির সংবর্ধনা অনুষ্ঠান ও মতবিনিময় সভায় সংগঠনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে মেয়র প্রার্থী কামরানের প্রতি সমর্থন জানানো হয়। বৃহত্তম ময়মনসিংহের অধিবাসী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও সমিতির সাবেক সভাপতি লোকমান হাকিমের সম্মানে এ সংবর্ধনা সভায় আয়োজন করা হয়।

সমিতির সভাপতি ডা. ছফির উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৌফিকুল আলম বাবলুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সমিতির সাবেক সভাপতি লোকমান হাকিম। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া বেগম, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সমিতির প্রধান উপদেষ্টা আসমা কামরান, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন সিলেটবাসীকে বৃহত্তর ময়মনসিংহবাসীর আত্মার আত্মীয় হিসেবে উল্লেখ করে বলেন, বিভিন্ন কারণে সিলেটের সাথে ময়মনসিংহবাসীর সম্পর্ক সুদীর্ঘকাল থেকে। এ নগরীতে ময়মনসিংহের বিপুলসংখ্যক লোকের অবস্থান। এখানকার সুখ-দুঃখের অংশীদার হচ্ছেন তারা। তিনি বলেন, বৃহত্তর ময়মনসিংহের মানুষ যেখানে থাকেন, যেদিকে ঝুকেন সেটা অবশ্যই জয়ী হয়। সিলেটেও আমরা নৌকার পক্ষে কাজ করতে চাই, নৌকার জয় দেখতে চাই। সভায় আহমদ হোসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্য শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে আগামী সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের পক্ষে ভোট প্রার্থনা করলে উপস্থিত সবাই সমতির পক্ষ থেকে কামরানের পক্ষে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মাসুদ করিম ও অধ্যাপক ড. আনোয়ার হোসেন। উপস্থিত ছিলেন আব্দুছ সুবহান খান, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম খান, মাহবুবুল হক, আলমগীর কবির, আব্দুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট শহীদ উল্লা, মাজহারুল ইসলাম মানিক, শাহ আলম ভূইয়া, শামছুল ইসলাম তালুকদার, মাওলানা আতা হোসেন, উজ্জল আলম, আসাদুল ইসলাম, নয়ন কুমার বিশ^াস, আব্দুল মন্নান প্রমুখ।

কানিশাইল এলাকায় কামরানের সমর্থনে সভা :
সিলেট নগরীর কানিশাইল এলাকায় বুধবার রাতে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় পঞ্চয়েত কমিটির সভাপতি হাজী মঈন উদ্দিনের সভাপতিত্বে এবং মনছুর আলী ও কবির আহমদের পরিচালনায় সভার শুরুত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন মো. ফয়জুন নূর জাকি। অতিথির বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন খান, স্বেচ্ছাসেবকলীগ নেতা জাহাঙ্গীর আলম, কয়েছ উদ্দিন ও মাসুক উদ্দিন। এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন- জসিম উদ্দিন, শাহাদত হোসেন, আলম আহমদ, খালেদ আহমদ, রুহেল আহমদ ও মাহফুজ সালাউদ্দিন সজিব।

লাইক দিন

Please Share This Post in Your Social Media




Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com