সোমবার, ২৩ Jul ২০১৮, ১০:০০ পূর্বাহ্ন

English Version


জমে উঠেছে সিলেট কোরবানির পশুর হাট

জমে উঠেছে সিলেট কোরবানির পশুর হাট



উদয় জুয়েল : ঈদুল আজহার বাকি মাত্র ৩ দিন। তাই আগ মুহূর্তে ক্রেতারা তাদের পছন্দের গরুটি কিনতে ভিড় জমাচ্ছে সিলেট নগরীর সকল কোরবানির পশুর হাটগুলোতে। নগরীর বৃহত্তম পশুর হাট কাজির বাজারে গিয়ে এমন দৃশ্যই দেখা গেছে।  হাটে এবার দেশি গরু বেশি। দামও বেশি বলে জানিয়েছেন ক্রেতারা। তবে ব্যাপারি, হাট ইজারাদারসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন এখন পর্যন্ত গরুর দাম সহনীয় পর্যায়ে রয়েছে।

fb_img_1473512376722কাজির বাজার পশুর হাট গতকাল পর্যন্ত জমে না উঠলে ও সিলেট নগরীর এক ব্যাপারি জানিয়েছেন আজ পুরোপুরি জমে উঠেছে এই হাট। সকাল থেকে মোটামুটি বেচা-বিক্রি শুরু হয়েছে।তবে ব্যাপারেদের অনেকেই লোকসানের আশঙ্কার কথা বলেছেন। অনেকের মধ্যে গতবারের অভিজ্ঞতা থেকে ভয়ও কাজ করছে। কারণ, গতবার দাম হঠাৎ কমে গিয়েছিল।

হাটে ক্রেতা কেমন আসছে জানতে চাইলে তিনি বলেন, গতকাল পর্যন্ত তেমন ক্রেতা আসেনি। তবে আসা করছি বিকেলে গরু কিনতে আরো ক্রেতারা আসবেন। এ ছাড়া কিছুদিন ধরে আজকের দিনের জন্যই হাটের সব ব্যাপারিরা অপেক্ষা করেছেন। সবার ধারণা আজ হাট পুরোপুরি জমবে।’

কাজিবাজারের গরুর ব্যাপারে সালাম মিয়া জানান, এবার বড় আকৃতির ১২টি গরু এনেছেন। ২ লাখ টাকা থেকে শুরু করে ১১ লাখ টাকার গরু আছে তার কাছে। কিন্তু ক্রেতারা ২ লাখ টাকা দামের গরুটির দাম বলছেন ৯০ হাজার থেকে এক লাখ ১০ হাজার পর্যন্ত। তার ভাষায়, খরচের দামই বলছেন না ক্রেতারা।

পাশের অন্য এক ব্যাপারি বলেন, গতবার যে গরুর দাম উঠেছিল এক লাখ ৫ হাজার টাকা, এবার সেই গরুর দাম উঠছে ৯০ হাজার টাকা।

তিনি আরো বলেন, গতবার একটি গরুর দাম ১লাখ ১০ হাজার টাকা হয়েছিল বলে বিক্রি করিনি। কিন্তু এবার সেই গরুই বিক্রি করতে হয়েছে ৫৭ হাজার টাকায়। তাতে আমার লাভ বা কি থাকল। আর আমার এই ১ বছরের কষ্টের কি দাম থাকল? অথচ এই এক বছরে ওই গরুর পেছনে খরচ হয়েছে অনেক বেশি। এক ক্রেতা কাসেম আলী গরু কিনে নিয়ে যাওয়ার সময় কথা হয়।

তিনি নববার্তা কে বলেন, ‘আমি ৮০ হাজার টাকায় একটি গরু কিনলাম। ভালোই মনে হচ্ছে গরুটি। যা আশা করে আসছিলাম তার মধ্যেই গরুটি পেয়ে ভালো লাগছে।

সিলেট মহানগরীতে ২৭টি স্থান পশু কোরবানির জন্য নির্দিষ্ট করেছে সিটি করেপারেশন (সিসিক) সিলেট মহানগরীর ২৭টি ওয়ার্ডে এই ২৭টি স্থান নির্ধারণ করা হয়েছে।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com