আজ বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯, ১০:০৭ অপরাহ্ন

তেঁতুলিয়ায় প্রায় ৬ হাজার শিক্ষার্থীদের শিশুস্বর্গের শীতবস্ত্র বিতরণ

তেঁতুলিয়ায় প্রায় ৬ হাজার শিক্ষার্থীদের শিশুস্বর্গের শীতবস্ত্র বিতরণ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পঞ্চগড় প্রতিনিধিঃ
পঞ্চগড় তেঁতুলিয়ায় প্রায় ৬ হাজারের বেশি শিশু শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে শিশুস্বর্গ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সোমবার বিকেলে উপজেলার তেঁতুলিয়া সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ইপিলিয়ন গ্রুপ ও শিশুস্বর্গের যৌথ উদ্যোগে সীমান্তগামী স্কুল শিক্ষার্থীদের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। উপজেলার ৩১টি প্রাথমিক ও ৬টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র হিসেবে স্যুয়েটার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে কাজী মতিউর রহমানের উপস্থাপনায় সদর ইউপি চেয়ারম্যান কাজী আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক খাদ্য সচিব এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েরর সিনেট মেম্বার কায়কোবাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিল মোহাম্মদ, ডঃ সাইদুর রহমান সেলিম, ইপিলিয়ন গ্রুপের ম্যানেজার নাজমুল আহসান, তেঁতুুলিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া, নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস, মডেল থানার ওসি জহুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মাহবুবুর রহমান, আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু এবং শিশুস্বর্গের প্রতিষ্ঠাতা ও পরিচালক কবীর আকন্দ। এছাড়া এসময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

দেশের উত্তর সীমান্তবর্তী স্বেচ্ছাসেবী এই প্রতিষ্ঠানটি উপজেলার সদরে দর্জিপাড়া নামকস্থানে ২০১০ সালে প্রতিষ্ঠিত করেন কবীর আকন্দ। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি এলাকার শিক্ষার আলো ছড়িয়ে ব্যাপক প্রশংসার সাথে কাজ করে যাচ্ছে। প্রতি বছর শীত ও ঈদে শিশুদের মাঝে নতুন কাপড় বিতরণসহ অসহায়, গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি দিয়ে আসছে। এছাড়া এলাকার স্বল্প শিক্ষিত কিশোর-তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে সহযোগিতা করে আসছেন। বাদ পড়ছে না নারীরাও। তাদেরকেও প্রতিষ্ঠান কর্তৃক পরিচালিত সমিতির মাধ্যমে নারীদের মাঝে গাভী দিয়ে স্বাবলম্বী করা হচ্ছে। এ প্রতিষ্ঠানের অর্থায়নে বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩৩ জন মেধাবী শিক্ষার্থী অধ্যয়ন করছে। ইতিমধ্যে শিশুদের উন্নত শিক্ষার জন্য চালু করা হয়েছে স্কুল। স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে নির্মাণ করা হবে শিশু হাসপাতাল। এদিকে এগিয়ে চলেছে শিশু আশ্রমের কাজ।
নানামুখি সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে বেশ প্রশংসার পাত্র হয়ে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী শিশুস্বর্গ প্রতিষ্ঠানটি। সন্ধ্যায় জাবিয়ানদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

জনসম্মুখে পুরুষ নির্যাতন, ভিডিও ভাইরাল

Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com