আজ শনিবার, ২৫ মে ২০১৯, ১০:০১ পূর্বাহ্ন

মাদক ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ ঘিওরবাসী

মাদক ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ ঘিওরবাসী

Manikganj Map - Nobobarta

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    2
    Shares

মোঃ শফি আলম, মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ ঘিওরে এক মাদক ব্যবসায়ীর নানাবিধ অপকর্মে অতিষ্ঠ হয়ে উঠেছে গ্রামবাসী। উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের করচাবাঁধা গ্রামের মোঃ নাছির উদ্দিনের ছেলে শুভ ও তার সহযোগিরা দীর্ঘদিন যাবত প্রকাশ্যে মাদক সেবন, বিক্রি করাসহ মিথ্যা মামলা-হামলায় নিরীহ মানুষজনকে হয়রানী করে আসছে।

তার এসব অপকর্মের হাত থেকে রেহাই পেতে প্রায় ৪ শতাধিক গ্রামবাসী গণস্বাক্ষর করে প্রশাসনের কাছে সুষ্ট বিচার দাবি করেছেন। নাম প্রকাশ না করার শর্তে একাধিক গ্রামবাসী জানান, বখাটে শুভ দীর্ঘ দিন যাবত ইয়াবা, গাজা, ও হিরোইনসহ বিভিন্ন মাদক দ্রব্য সেবন ও ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে চুরি ও মারামারির একাধিক শালিস বৈঠকও হয়েছে। তার অত্যাচারে অতিষ্ট হয়ে পরেছে গ্রামবাসী, মাদকের ভয়বহতায় ধ্বংস হচ্ছে এলাকার যুবসমাজ।

ঘিওর থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার করচাবাঁধা গ্রামের জনৈক আরিফ মোল্লার বসত বাড়ীর উত্তর পাশে বাঁশ ঝাড়ের মধ্যে মাদক বেচা কেনার খবার পেয়ে পুলিশ অভিযান চালায়। গত ১ মার্চ পুলিশ ঘটনাস্থল থেকে ইয়াবাসহ শুভ নামে একজন মাদক কারবারীকে আটক করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় তার সহযোগী। সেই মামলায় শুভ মাসখানেক সময় জেল থেকে সাজা খেটে সম্প্রতি জামিনে মুক্তি পায়।

এদিকে জামিনে এসে তার মামলায় যারা সাক্ষী দিয়েছিল, তাদের ওপর ভয় ভীতি ও প্রাণনাশের হুমকি ধামকি দিয়ে আসছে। তার বিরুদ্ধে সাক্ষী দেওয়ায় গত ২১ শে মার্চ করচাবাঁধা গ্রামের চারজন নিরীহ ব্যক্তির বিরুদ্ধে মাদক ব্যবসায়ী শুভর ব্যবসার সহযোগী তার নানা মোঃ হোসেন আলী মানিকগঞ্জ জেলা বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চাঁদাবাজীর মিথ্যা মামালা দায়ের করেন। সি.আর মামলা নং-৩৮ (ঘিওর)/২০১৯। মামলাটি বিজ্ঞ আদালত ঘিওর থানার অফিসার ইনচার্জকে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন।

এদিকে মাদক ব্যবসায়ীর মিথ্যা মামলার প্রতিবাদে ফুসে উঠছে গ্রামবাসী। শুভর পরিবারের বিভিন্ন অসামাজিক কার্যকলাপের প্রতিবাদে এলাকার ৪শতাধিক লোকজনের গণস্বাক্ষর করে প্রশাসনের কাছে সুষ্ট বিচার দাবি করেছেন। ইতিপূর্বে এলাকায় শুভসহ তার পরিবারের বিরুদ্ধে একাধিক গ্রাম্য শালিসী করেও কোনো কাজে আসেনি। তাদের বেপরোয়া অপকর্মের প্রতিবাদ করায় স্থানীয় গণমাধ্যমকর্মী সহ এলাকাবাসী হয়রানী মূলক মামলা থেকেও রক্ষা পায়নি। এব্যাপারে তাদের বিরুদ্ধে এলাকাবাসী সুষ্ঠ তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে সুষ্ঠ বিচার দাবি করছে।

স্থানীয় বানিয়াজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চতু ও ৬ নং ওয়ার্ড মেম্বার আব্দুল কুদ্দুস জানান, শুভ একজন চিহিৃত মাদক ব্যবসায়ী। একাধিকবার তার বিরুদ্ধে শালিস ও মামলা হয়েছে। সম্প্রতি গ্রামের নিরীহ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। প্রশাসনের কাছে আমরা এর সুষ্ঠু ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। ঘিওর থানার অফিসার ইনচার্জ মোঃ রবিউল ইসলাম জানান, বিষয়টি নিয়ে এলাকাবাসীর সাথে কথা হয়েছে। বিজ্ঞ আদালতের প্রেরিত চিঠি পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

কে এই যুবক? টিস্যু দিয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি পরিস্কার করছে



Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com