সিলেট যুক্তরাজ্য প্রবাসী চিকিৎসাধীন সেই মহিলার রিপোর্ট ‘নেগেটিভ’ | Nobobarta

আজ সোমবার, ৩০ মার্চ ২০২০, ১২:২২ পূর্বাহ্ন

সিলেট যুক্তরাজ্য প্রবাসী চিকিৎসাধীন সেই মহিলার রিপোর্ট ‘নেগেটিভ’

সিলেট যুক্তরাজ্য প্রবাসী চিকিৎসাধীন সেই মহিলার রিপোর্ট ‘নেগেটিভ’

Rudra Amin Books

সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশনে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চিকিৎসাধীন অবস্থায় এক নারী মারা গেছেন রোববার ভোরে।

করোনা আক্রান্ত কিনা তা পরীক্ষার আগেই মারা যান যুক্তরাজ্য প্রবাসী এই নারী। তার মৃত্যুর দিনেই রক্ত পরীক্ষার প্রতিবেদন এসেছে এই হাসপাতালে চিকিৎসাধীন যুক্তরাজ্য প্রবাসী আরেক নারীর।

প্রতিবেদনে জানা গেছে, ওই নারী করোনা ভাইরাসে আক্রান্ত আক্রান্ত নন। রোববার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই প্রবাসী নারীর রক্ত পরীক্ষার প্রতিবেদন এসেছে জানিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, তার টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। ফলে তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন।

গত ১৬ মার্চ মধ্যরাতে ওই নারীকে সিলেট শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। এর আগে প্রবাসী এ নারী চিকিৎসা নিতে নগরীর একটি বেসরকারি হাসপাতালে গিয়েছিলেন। তবে সেখানে তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে হাসপাতাল কর্তৃপক্ষ শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তার রক্তের নমুনা ঢাকায় পাঠানো হয়।

হাসপাতালে ভর্তির ১৩ দিন আগে যুক্তরাজ্য থেকে দেশে আসেন ওই নারী। এরপর থেকে তিনি জ্বর ও দুর্বলতায় ভুগছিলেন।

প্রসঙ্গত, রোববার শামসুদ্দিন হাসপাতালেই করোনাভাইরাসে সন্দেহে চিকিৎসাধীন আরেক যুক্তরাজ্য প্রবাসী নারী মারা গেছেন। তাকে দুপুরে নগরীর মানিকপির গোরস্থানে দাফন করা হয়েছে। মারা যাওয়ার পর এই নারী করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কি না সেটি পরীক্ষার জন্য তার রক্তের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে, ৪৮ ঘণ্টার মধ্যে ওই রিপোর্ট পাওয়া যাবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Developed By Nobobarta