দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৬ ডিগ্রি | Nobobarta

আজ শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৪:৪১ অপরাহ্ন

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৬ ডিগ্রি

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৬ ডিগ্রি

Rudra Amin Books

চায়ের রাজধানী শ্রীমঙ্গলে চলতি মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস। আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে মৌলভীবাজারের এই উপজেলায় সর্বনিম্ন এই তাপমাত্রা রেকর্ড করা হয়। গতকাল বুধবারও শ্রীমঙ্গলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

স্থানীয় আবহাওয়া অফিস সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। উপজেলাটিতে ঠাণ্ডা বাতাস আর তীব্র শীতে ভোগান্তি বাড়ছে মানুষের। আজ সকালে সূর্য উঠলেও তা উত্তাপহীন। দেশের সর্বনিম্ন তাপমাত্রার মধ্যে বইছে মাঝারি শৈত্যপ্রবাহ। শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোহাম্মদ আনিছুর রহমান বলেন, আজ সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রার পাশাপাশি এখন চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। কয়েকদিন ধরে এখানে মৃদু শৈত্যপ্রবাহ চলেছিল। শীতের তীব্রতা কিছুটা বাড়াতে পারে। তবে এটিই শীত মৌসুমের শেষ তীব্রতা।

বুধবার শ্রীমঙ্গলে তাপমাত্রা ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিন ছিল ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ১৯৬৮ সালে ৪ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। চলতি শীত মৌসুমের অধিকাংশ দিনে তেতুলিয়াতে দেশের সর্বনিম্ন রেকর্ড করা হয়েছে। স্থানীয়রা জানান, অতিরিক্ত শীতের কারণে নিম্ন আয়ের মানুষের স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হচ্ছে। স্কুল-কলেজেও উপস্থিতি কমে গেছে।

শ্রীমঙ্গল উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আছাদুজ্জামান বলেন, ইতোমধ্যে শ্রীমঙ্গলের পুরো উপজেলাজুড়ে শীতার্ত গরীব ও দুস্থ মানুষের মাঝে সাড়ে চার হাজার কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রায় এক হাজার কম্বল এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় থেকে ২৭৭টি কম্বল ও শিশুদের জন্য তিনশ শীতবস্ত্র বরাদ্দ পাওয়া গেছে। এগুলো পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে। এদিকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো উপজেলার বিভিন্ন স্থানে শীতবস্ত্র ও কম্বল বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta