শরীয়তপুর-২ আসনে বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ | Nobobarta

আজ রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৯:১১ পূর্বাহ্ন

শরীয়তপুর-২ আসনে বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ

শরীয়তপুর-২ আসনে বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ

Rudra Amin Books

শাহিন রহমান, শরীয়তপুর # শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। একাদশ  জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের অন্যান্য আসনে ব্যাপক শোডাউন পরিচালিত হলেও শরীয়তপুর-২ আসনে পরিলক্ষিত হচ্ছে ব্যতিক্রম অবস্থা। রাজনৈতিক দলগুলোর সম্ভাব্য প্রার্থীরা ঢাকা শহরের বিভিন্ন স্থানে ইফতার পার্টি দিয়ে অগ্রিম জানিয়ে দিচ্ছেন যে, আগামী নির্বাচনে তারা প্রার্থী হচ্ছেন। সম্ভাব্য প্রার্থীরা ঈদের শুভেচ্ছা কার্ড, ভিজিটিং কার্ড সহ ঈদের শুভেচ্ছা ব্যানার শোভা পাচ্ছে। শরীয়তপুর ২ আসনে আওয়ামীলীগের একাধিক প্রার্থী রয়েছে। আওয়ামীলীগের মত বিএনপিও একাধিক প্রার্থী রয়েছে। মনোনয়ন প্রত্যাশীরা এখন এলাকামুখী। একই সঙ্গে তারা ঢাকায় দলের ঊর্ধ্বতন মহলে লবিংয়ে ব্যস্ত রয়েছেন মনোনয়ন প্রাপ্তির আশায়।

বিরোধী দল বিএনপি এখনও সরকার বিরোধী আন্দোলন-সংগ্রামচালিয়ে যাচ্ছে। একই সঙ্গে চেষ্টা চালাচ্ছে আওয়ামীলীগের দখলে থাকা আসনটি দখলে নেয়ার। পদ্মা-মেঘনা-কীর্তিনাশা বিধৌত হাজী শরীয়ত উল্যাাহ’র শরীয়তপুর জেলায় জাতীয় নির্বাচন এলে ভোটাররা ভোট দেয়। ভোটের পর তারা জাতীয় রাজনীতি নিয়ে তেমন একটা ভাবে না। এখানকার রাজনৈতিক দলগুলোর মধ্যে বরাবরই শক্তিশালী আওয়ামী লীগ এবং বিএনপি-জামায়াত জোট। এ আসনে জামায়াতের রাজনীতি প্রকাশ্যে খুব একটা পরিলক্ষিত হয় না। তারা অত্যন্ত গোপনে তাদের রাজনৈতিক তৎপরতা ও রুটিন ওয়ার্ক নিরলসভাবে চালিয়ে যাচ্ছে। এ ছাড়া এ আসনে জাতীয় পার্টিও তাদের দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এখানে ভোটের প্রতিদ্বন্দ্বীতা হবে মূলত আওয়ামীলীগ এবং বিএনপির মধ্যেই।

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৩২৬। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে এ আসন থেকে আওয়ামীলীগের প্রার্থী কর্ণেল (অব.) শওকত আলী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিল বিএনপির প্রার্থী ও বর্তমান জেলা বিএনপির সভাপতি মোঃ শফিকুর রহমান কিরণ। এদিকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ লক্ষ্য করা যাচ্ছে। এ পযর্ন্ত আওয়ামীলীগের ৪ জন, বিএনপির ৭ জন, জাতীয় পার্টির ১ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা হলেন, বর্তমান সংসদ সদস্য ও জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার কর্ণেল (অব.) শওকত আলী, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি একেএম এনামুল হক শামীম, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও নড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাড. সুলতান মাহমুদ সীমন। এদিকে শরীয়তপুর ২ আসনে ব্যবসায়ী নেতা এফবিসিসিআইয়ের জেনারেল বডির মেম্বার ও বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশনের সভাপতি এবং শরীয়তুপুর ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম বুলু বলেন এই আসন থেকে যদি নিরপেক্ষ ভাবে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে সমর্থন দেন তাহলে তিনি একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে চান।  

এ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থীরা হলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সভাপতি মোঃ শফিকুর রহমান কিরণ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি এ্যাড. জামাল শরীফ হিরু, জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী টিএম গিয়াস উদ্দিন আহম্মেদ, জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যক্ষ ডা. কেএ জলিল, জেলা বিএনপির সহ-সভাপতি ও নওপাড়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মুন্সী, জেলা বিএনপির সহ-সভাপতি এস.এম মাহফুজুর রহমান বাচ্চু, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোশারফ হোসেন মন্টু। এ আসনে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী হলেন, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি সুলতান হোসেন সরদার।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta