লক্ষ্মীপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত | Nobobarta

আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০১:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রথম রাতে ৩৭শ পরিবার পেলো খাদ্যসামগ্রী : সিসিক বস্তিতে ভরা দুপুরে কন্ঠশিল্পী নয়ন দয়া ও হাজী আরমান ৬৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে সিসিক ভালুকায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন সাদিকুর রহমান ঝালকাঠি করোনা প্রতিরোধে রক্ত কণিকা ফাউন্ডেশন জীবাণুনাশক স্প্রে করোনাঃ দুস্থদের খাদ্য দিলো কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ সিরাজদিখানে দেড় হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রাজাপুরে সাইদুর রহমান এডুকেশন ওয়েল ফেয়ার ট্রাষ্ট’র হতদারিদ্রদের মাঝে ত্রান বিতরণ রাজাপুরে পল্লী বিদ্যুত সমিতির গরীব মানুষদের মাঝে ত্রাণ বিতরণ রাজাপুরে বাড়িতে বাড়িতে গিয়ে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন করলেন ইউপি সদস্য
লক্ষ্মীপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

লক্ষ্মীপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

Rudra Amin Books

লক্ষ্মীপুর প্রতিনিধি:
“ইয়াং টিচার্স, ফিউচার অফ প্রফেশনস” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নানা আয়োজনে লক্ষ্মীপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক শিক্ষক দিবস। দিবসটি উপলক্ষে শনিবার সকালে লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজে আয়োজনে আলোচনা সভা ও শিক্ষক সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীরা শিক্ষক-শিক্ষিকাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এতে অংশ গ্রহণ করেন শতাধিক শিক্ষক শিক্ষিকা।

পরে প্রয়াত শিক্ষক ও আলোকিত শিক্ষকদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম এর সভাপত্ত্বিত্তে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ, সহকারী শিক্ষক ইসমাইল হোসেন, হাসিনা মমতাজ স্বর্ণা, ফারহানা আক্তার, নাসরিন সুলতানা মুন্নি, শ্যামলী দাস প্রমুখ।

ব্যক্তারা বলেন, ১৯৯৫ সাল থেকে প্রতি বছর এ দিনটি বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব শিক্ষক দিবস। এই দিবসটি শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালন করা হয়। তারা আরো বলেন, ইউনেস্কোর উদ্যোগে বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়। দিবসটি উপলক্ষে ইআই প্রতি বছর একটি প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করে থাকে যা জনসচেতনতা বৃদ্ধির সাথে সাথে শিক্ষকতা পেশার অবদানকেও স্মরণ করিয়ে দেয়।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta