রাজাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমান আদলত ৭ জনের জেল জরিমানা | Nobobarta
Safety First

আজ শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ০৭:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
রাজাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমান আদলত ৭ জনের জেল জরিমানা

রাজাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমান আদলত ৭ জনের জেল জরিমানা

রাজাপুর সংবাদদাতাঃ ঝালকাঠির রাজাপুরে পৃথক দুই অভিযানে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনকে ৫০ হাজার টাকা জরিমানা ও ৩ জনের প্রত্যেককে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং অবৈধ বেহুন্দি জাল ব্যাবহার করে মাছ শিকারের অপরাধে ১ জেলের ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহাগ হাওলাদার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ড প্রদান করে।গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় উপজেলার বড়ইয়ার পালট সংলগ্ন বিষখালি নদীতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নদী থেকে বালু উত্তোলনের সময় মোঃ জলিল সিকদার (৪২), মোঃ শুক্কুর খান (২৫), মোঃ মাহবুব বাহাদুর (৩৯) ও অবৈধ বেহুন্দি জাল ব্যাবহার করে মাছ শিকারের সময় মোঃ শহিদ আকন (৬৫) কে হাতে নাতে আটক করে।
গতকাল বুধবার সন্ধ্যায় বাদুরতলা এলাকায় বিষখালি নদীতে বালু উত্তোলনের সময় মোঃ রাজীব শরীফ (১৮), মোঃ কামাল শরীফ (৪০) ও মোঃ জসিম হাওলাদার (৪০) আটক করে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহাগ হাওলাদার জানান, বুধবার সন্ধ্যায় ও রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিষখালি নদীতে অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় ৬ জন ও বেহুন্দি জাল দিয়ে মাছ শিকারের সময় ১ জেলেকে আটক করি। এ সময় ২টি ড্রেজার,২টি বালুবাহী জাহাজ, ১টি নৌকা ও ৫ হাজার মিটার অবৈধ জাল জব্দ করি। আটককৃতদের ৩ জনকে ৫০ হাজার টাকা জরিমানা, ৩ জনকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও ১ জেলেকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। জব্দকৃত জাল নদীর পাড়ে পুড়োনো হয়েছে। জব্দকৃত ড্রেজার, জাহাজ ও নৌকা নিলামে বিক্রয় করে টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হবে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com