ভোলায় অভিযান চালিয়ে ৬০ কেজি মা ইলিশ জব্দ | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৫৯ পূর্বাহ্ন

ভোলায় অভিযান চালিয়ে ৬০ কেজি মা ইলিশ জব্দ

ভোলায় অভিযান চালিয়ে ৬০ কেজি মা ইলিশ জব্দ

মেহেদী হাসান তানজীল, ভোলা জেলা প্রতিনিধি: ভোলার মনপুরা উপজেলার হাজির হাট ইউনিয়নের চরফৈজুদ্দিন চৌমহনী মোড় অভিযান চালিয়ে ৬০ কেজি মা ইলিশ জব্দ করেছে। রবিবার সকাল ১০টায় উপজেলা মৎস্য অফিসারের নের্তৃত্বে এ অভিযান শুরু করে। জব্দকৃত সকল ইলিশ মাছ বিনা মূল্যে মাদ্রাসায় ও এতিম খানায় বিতরণ করা হয়েছে। তবে কাউকে আটক করতে পারিনি। অভিযান অব্যাহত রয়েছে।

মা ইলিশ রক্ষায় সরকার ইলিশ প্রজনন মৌসুম ১লা অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন সারা বাংলাদেশে ইলিশ মাছ আহরণ, বাজারজাতকরণ, বিক্রি ও পরিবহন নিষিদ্ধ করেছে। অথচ সরকারের এই আইন না মেনে অবৈধভাবে রাতের আধারে মা ইলিশ নিধন চলছে। মা ইলিশ রক্ষায় ১ অক্টোবর বিভিন্ন পয়েন্টে অভিযান চালায় মৎস্য কর্মকর্তা মোঃ আঃ গাফফার, ফিল্ড অফিসার মোঃ রফিকুল ইসলাম ও এ এস আই মোঃ খবিরউদ্দিন, পেশকার মোঃ পিয়াল হাসান।

Rudra Amin Books

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার চৌমহনী মোড় থেকে মোটর সাইকেল যোগে মা ইলিশ নিয়ে যাওয়ার পথে রাস্তার উপর বস্তাসহ ইলিশ মাছ জব্দ করে। পরে জব্দকৃত সকল ইলিশ মাছ উপজেলা পরিষদের সামনে এনে মাদ্রাসায় ও এতিম খানায় বিনা মূল্যে বিতরণ করা হয়েছে। বিতরণকৃত মাদরাসাগুলো হলো উত্তর চর ফৈজুদ্দিন বহুমুখী ইসলামীয়া মাদ্রাসা ৩০টি মা ইলিশ, মনপুরা বায়তুলউলুম ইসলামিয়া মাদ্রাসা ও এতিম খানা ৩০টি এবং রমনপুরা হামিউস সুন্না কাওমী মাদ্রাসায় ৩০পিচ ইলিশ বিতরণ করা হয়েছে। এব্যাপারে উপজেলা মৎস্য অফিসার মোঃ আঃ গাফফার বলেন, মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com