আমতলীর কনার মেডিকেলে ভর্তি অনিশ্চিত | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৮:১৪ অপরাহ্ন

আমতলীর কনার মেডিকেলে ভর্তি অনিশ্চিত

আমতলীর কনার মেডিকেলে ভর্তি অনিশ্চিত

মায়ের পাশে সামসুন নাহার কনা

মনিরুজ্জামান সুমন, আমতলী : সামসুন নাহার কনা। অসাধারণ মেধাবী একজন শিক্ষার্থী। কিছুটা জেদীও। বাসা আমতলী পৌরসভার ২ নং ওয়ার্ডে। বাবা কবির হোসেন একজন আলফা চালক। সাহসী এ বাবা ৪ সদস্যর সংসার চালিয়ে দিন -রাত মেয়েকে ডাক্তার বানানোর সংগ্রাম করছেন। কনা ছোট বয়সে একবার অসুস্থ হলে হাসপাতালে একজন নারী চিকিৎসককে দেখে তারও স্বপ্ন জাগে ডাক্তার হওয়ার। তারপর সকল প্রতিবন্ধকতা পেড়িয়ে শুধুই এগিয়ে চলা এবং প্রত্যেকটি ক্ষেত্রে যুক্ত করা সফলতার নতুন নতুন পালক। পিএসই ও জেএসসিতে ট্যালেন্টপুলে বৃত্তি। এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫।

তবে প্রত্যেকটি সফলতা তাকে এবং তার পরিবারকে ফেলেছে সীমাহীন দুশ্চিন্তা এবং অনিশ্চিয়তায়। কিন্তু পিতার দুঃসাহস আর কনার জেদের কাছে সবই হার মেনেছে। কনা নবম শ্রেণীতে ভর্তি হতে গেলে শিক্ষকরা কনার পিতার আর্থিক অবস্থা বিবেচনা করে বিজ্ঞান বিভাগে ভর্তি না হওয়ার পরামর্শ দেন । কিন্তু কনার জেদ বিজ্ঞান বিভাগ ছাড়া পড়বেন না। কারন কনা জানে বিজ্ঞান বিভাগ ছাড়া ডাক্তার হওয়া যায় না। বাবার সাহস আর শিক্ষকদের সহযোগিতায় বিজ্ঞান বিভাগেই ভর্তি হলেন এবং আমতলী সরকারী একে হাই স্কুল থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাশ করলেন। কিন্তু এবার কলেজে ভর্তি হওয়ার ক্ষেত্রেও কনার জেদ ঢাকায় পড়বেন।

Rudra Amin Books

সুযোগও পেল হলিক্রস, বিএফ শাহিন স্কুলসহ আরো নামকরা কলেজে। আর্থিক দৈণ্যর কারনে ভর্তি প্রায় অনিশ্চিত হলেও বন্ধু বান্ধবদের সহযোগিতা নিয়ে তুলনামূলক কম খরচ বিবেচনা করে বিএফ শাহিন স্কুলেই ভর্তি করালেন। এখান থেকে জিপিএ-৫ নিয়ে এইচএসসি পাশ করে যথারীতি মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দিনাজপুর মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। প্রত্যেকটা সফলতা কনাকে দুশ্চিন্তা এবং অনিশ্চিয়তায় ফেলে এবারও তার ব্যতীক্রম নয়। ২৪ অক্টোবরের মধ্যে কনাকে ভর্তি করাতে হবে,দরকার হবে সবমিলিয়ে প্রায় ৪০ হাজার টাকা। স্বল্প সময়ে এতগুলো টাকা সংগ্রহ করা খুবই কষ্টকর। আর প্রয়োজনীয় টাকা না হলে অনিশ্চিত হয়ে পরবে কনার মেডিকেলে ভর্তি,কনার ডাক্তার হওয়ার স্বপ্ন।

কনা আমতলীর গৌরব। কনার স্বপ্ন মানেই আমতলীর স্বপ্ন। কনার সাহসী বাবার পাশে পিভিএ আছে, আমতলীর প্রত্যেকটি মানুষ আছে। দেশ-বিদেশে আমতলীর যে যেখানে আছেন,যে যেভাবে পারেন আসুন কনার পাশে দাড়াই। বিকাশ নং ০১৩১৫৬১১৭৪৩.


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com