কাউখালীতে তিনটি কমিউনিটি উন্মুক্ত স্থানে মলত্যাগ মুক্ত ঘোষনা | Nobobarta
Rudra Amin Books

আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৫৪ অপরাহ্ন

কাউখালীতে তিনটি কমিউনিটি উন্মুক্ত স্থানে মলত্যাগ মুক্ত ঘোষনা

কাউখালীতে তিনটি কমিউনিটি উন্মুক্ত স্থানে মলত্যাগ মুক্ত ঘোষনা

কাউখালীতে তিনটি কমিউনিটি উন্মুক্ত স্থানে মলত্যাগ মুক্ত ঘোষনা

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি: পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠি ইউনিয়নের তিনটি কমিউনিটি শতভাগ পরিবার স্বাস্থ্য সম্মত পায়খানা ব্যবহার করছে। এ উপলক্ষে সোমবার সকালে শিয়ালকাঠি ইউনিয়ন পরিষদে ‘‘শতভাগ খোলা জায়গায় পায়খানা মুক্ত কমিউনিটি’’ ঘোষনা শিরোনামে এক অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানটি শিয়ালকাঠি ইউনিয়র পরিষদের চেয়ারম্যান সিকদার মোঃ দেলোয়ার হোসেন সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউনিসেফ বাংলাদেশ ওয়াশ সেক্টরের প্রধান মিঃ দারা জনস ষ্টন। এছাড়াও উপস্থিত ছিলেন বরিশাল ডিভিশনের ইউনিসেফ প্রধান এ এইচ তৌফিক আহমেদ, বরিশাল ডিভিশন অফিসের ওয়াশ অফিসার ফোরকান আহমেদ, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর প্রোগ্রাম হেড রিজওয়ান আহমেদ, মোঃ আব্দুর রহমান,উপ সহকারী প্রকৌশলী,ডিপিএইচই ও প্রকল্পের টীম লিডার মোঃ আব্দুস সালাম সহ এনজিও ফোরামের অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

Rudra Amin Books

জিওবি-ইউনিসেফ অঝডঅ-ওও প্রকল্পটি এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ ইউনিয়ন পরিষদের সাথে সম্মলিত ভাবে বাস্তবায়ন করছে। কমিউনিটর কোন পরিবার খোলা স্থানে মলত্যাগ না করে সেব্যপারে ব্যপক সচেতনতামুলক কর্মসুচি নিয়ে কাজ করছে। অনুষ্ঠানে তিনটি কমিউনিটির সভাপতিদের হাতে প্রত্যায়ন পত্র প্রদান করা হয়। মিঃ দারা জনসষ্টন অন্যান্যদের সাথে নিয়ে কমিউনিটি পরিদর্শন করেন এবং কমিউনিটির লোকজনের সাথে কথা বলেন। এর আগে মিঃ দারা জনস ষ্টন চিরাপাড়া ইউনিয়ন পরিষধের চেয়ারম্যান মাহমুদ খান খোকনকে সাথে নিয়ে পারসাতুরিয়া পূর্ব পাড়া কমিনিটির ল্যাট্রিন পরির্দশন করেন এবং একটি হাইজিন সেশনে উপস্থিত থেকে মহিলাদের সাথে কথা বলেন।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com