আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন অতিরিক্ত সচিব | Nobobarta
Manobata

আজ বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৫:৩২ পূর্বাহ্ন

আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন অতিরিক্ত সচিব
আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন অতিরিক্ত সচিব

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি :

বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন দ্বিতীয় রাউন্ড উদ্বোধন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর উদ্যেগে শনিবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সের ভবনে সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনের সভাপতিত্বে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব শেখ মুজিবর রহমান।

উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব এসএম জাহাঙ্গীর হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল-মামুন, স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডা. মামুন মোল্লা, ডা. সৈকত জয়ধর, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর সুকলাল শিকদার, উপজেলা ইপিআই টেকনোলজিস্ট মো. মিজানুর রহমান, স্বাস্থ্য কমপেক্সের প্রধান সহকারী মিজানুর রহমান শিকদার প্রমুখ।

২০২০ সালের ১১জানুয়ারী উপজেলার ৫টি ইউনিয়নে ১২১টি কেন্দ্রের ২৫৭ জন স্বেচ্ছাসেবকের মাধ্যমে সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত ৬মাস থেকে ১১ মাস পর্যন্ত ১হাজার ৬শ’ ৪জন শিশু ও ১২ থেকে ৫৯ মাস পর্যন্ত ১৫হাজার ৮শ’ ৬৮জন শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এরপরেও কেউ বাকি থাকলে সেই শিশুদের স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ক্যাপসুল খাওবেন। শেষে অতিথিবৃন্দ উপজেলার বাইপাস সংলগ্ন ম্যাটস এর জমি পরিদর্শন করেন এবং বিভিন্ন কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com