নানা আয়োজনে লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন | Nobobarta

আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০১:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
প্রথম রাতে ৩৭শ পরিবার পেলো খাদ্যসামগ্রী : সিসিক বস্তিতে ভরা দুপুরে কন্ঠশিল্পী নয়ন দয়া ও হাজী আরমান ৬৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে সিসিক ভালুকায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন সাদিকুর রহমান ঝালকাঠি করোনা প্রতিরোধে রক্ত কণিকা ফাউন্ডেশন জীবাণুনাশক স্প্রে করোনাঃ দুস্থদের খাদ্য দিলো কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ সিরাজদিখানে দেড় হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রাজাপুরে সাইদুর রহমান এডুকেশন ওয়েল ফেয়ার ট্রাষ্ট’র হতদারিদ্রদের মাঝে ত্রান বিতরণ রাজাপুরে পল্লী বিদ্যুত সমিতির গরীব মানুষদের মাঝে ত্রাণ বিতরণ রাজাপুরে বাড়িতে বাড়িতে গিয়ে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন করলেন ইউপি সদস্য
নানা আয়োজনে লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন

নানা আয়োজনে লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন

Rudra Amin Books

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। পূর্বঘোষণা অনুযায়ী ১৭ মার্চ মঙ্গলবার সকাল ৭টায় সরকারি দপ্তরগুলোতে পতাকা উত্তোলন, ৮ টার দিকে ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ অন্যান্যরা। পরে সরকারি কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতা-কর্মীরা কেক কেটে জন্মশতবার্ষিকী উদযাপন করেন।

এ সময় জেলা কালেক্টরেট ভবণ প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জমান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, পৌর মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল মতলব, জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ সহ বিভিন্ন সরকারি-বেসরকারি, স্বেচ্ছাসেবী ও আওয়ামী লীগের সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। এতে সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। নানা কর্মসূচির মাধ্যমে জেলাজুড়ে দিনটি পালন করা হয়েছে।

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি আদর্শ, চেতনা ও দর্শনের নাম। আজ সেই মহান নেতার জন্মশতবার্ষিকী। দিবসটি পালন করা সত্যিই সৌভাগ্যের ব্যাপার। দেশের স্বাধীনতাপ্রিয় মানুষের কাছে মুজিববর্ষ উৎসবে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সে স্বপ্ন তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন হচ্ছে। তবে দেশের মানুষ নৈতিকতায় ও মূল্যবোধ সম্পন্ন হলে কাঙ্খিত বাংলাদেশ গড়া সম্ভব।

এদিকে দুপুর ২টার দিকে জেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়ার আয়োজন করেন সর্বস্তরের মানুষ। এদিকে বিকেল ৫টার দিকে পৌরসভার আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে জেলা যুবলীগের কার্যলয়ের সামনে কোরআন খানি ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন পৌর মেয়র আবু তাহের।

রাত ৮ টার দিকে জেলা কালেক্টরেট ভবণ প্রাঙ্গণে আতশবাজির মধ্যদিয়ে শুরু হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষের অনুষ্ঠান।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ ঘোষণা করে সরকার।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta