মুন্সীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে গত ২৪ ঘন্টায় ১৪৬ জন | Nobobarta

আজ সোমবার, ৩০ মার্চ ২০২০, ০১:১০ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে গত ২৪ ঘন্টায় ১৪৬ জন

মুন্সীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে গত ২৪ ঘন্টায় ১৪৬ জন

Rudra Amin Books

সালাহউদ্দিন সালমান ॥ মুন্সীগঞ্জ জেলার ছয়টি উপজেলায় গেল ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে আছেন ১৪৬ জন প্রবাসী। বর্তমানে জেলায় মোট ২৯১ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। এছাড়াও নির্ধারিত সময়সীমা শেষে ৭ জন মুক্ত হয়েছেন। শুক্রবার দুপুরে সিভিল সার্জন মোঃ আবুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করেছেন। এদিকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের নতুন ভবনে( যা এখনও উদ্বোধন করা হয়নি) তবে তিনতলা পর্যন্ত ১৫০ শয্যা রাখা হয়েছে কোযারেন্টাইনের জন্য। বাদ জুম্মা মুন্সীগঞ্জের জেলা প্রশাসক জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

 

গেল ২৪ ঘন্টায় মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১০জন, সিরাজদিখান উপজেলায় ৫৫জন, টঙ্গীবাড়ি উপজেলায় ৪৫ জন, শ্রীনগর উপজেলায় ২১ জন, লৌহজং উপজেলায় ৭জন, গজারিয়া উপজেলায় ৮ জন হোম কোয়ারেন্টিনে আছেন।

 

মুন্সীগঞ্জ সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানান, গেল ২৪ ঘন্টায় নতুন ১৪৬ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। প্রতিদিন স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজ খবর নিচ্ছেন। বাহিরে ঘোরাফেরা না করে বাসায় অবস্থান করার পরামর্শ দেওয়া হচ্ছে। হোম কোয়ারেন্টিন ভঙ্গ করে কেউ যদি বাহিরে ঘুরাফেরা করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মুন্সীগঞ্জ স্বাস্থ্য বিভাগ থেকে শুধু বিদেশ ফেরতদের কোয়ারেন্টিনের জন্য নির্দেশনা দেওয়া হচ্ছে। গতকাল পর্যন্ত ছিল মোট ১৫১ জন ছিল হোম কোয়ারেন্টিনে ছিল। এছাড়া দুইদিনে সাতজন হোম কোয়ারেন্টাইন সম্পন্ন করেছেন। মুন্সীগঞ্জে সংখ্যা বেড়ে নতুন ১৪৬ জন প্রবাসীসহ হোম করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব মোকাবেলায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়ের নেতৃাধীন জেলা প্রশাসনের কন্ট্রোল রুম খোলা হয়েছে। এ কন্ট্রল রুমের দায়িত্বে ৩ জন রয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Developed By Nobobarta