গাজীপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি | Nobobarta

আজ শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৫:১৬ অপরাহ্ন

গাজীপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি

গাজীপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি

গাজীপুরে ফ্যান কারখানায় আগুনে নিহত ১০

Rudra Amin Books

গাজীপুর সদরের বাড়িয়া ইউপির কেশোরিতার লাক্সারি ফ্যান কারখানার অগ্নিকাণ্ডে ১০ শ্রমিকের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের ডিসি এস এম তরিকুল ইসলাম।

তিনি বলেন, কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনুর ইসলামকে প্রধান করা হয়েছে। গঠিত তদন্ত কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নিদের্শনা দেয়া হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক মৃতের পরিবারকে দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেয়া হবে। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. মামুনুর রশিদ জানান, লাক্সারি ফ্যান তৈরির কারখানার তিনতলায় আগুন লাগে। হঠাৎ অগ্নিকাণ্ডে কর্মচারীরা এদিক-সেদিক ছুটতে শুরু করেন। কিছু বুঝে ওঠার আগেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। কেউ কেউ বের হতে পারলেও অনেকেই ভেতরে আটকা পড়েন।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জাকারিয়া খান জানান, ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর ভেতর থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়। দগ্ধদের ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- কেশরিতা গ্রামের উত্তম, জেলার শ্রীপুর উপজেলার মার্তা এলাকার মো. রাশেদ, মো. শামীম ও রংপুরের ফরিদুল ইসলাম।

দগ্ধদের মধ্যে কেশরিতা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে আনোয়ার হোসেন ও সদর উপজেলার যামুনা গ্রামের আব্দুল মোতালেবের ছেলে মো. হাসান মিয়াকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের পরিচয় জানা যায়নি। তিনি আরো জানান, তিনতলার দরজার কাছে অগ্নিকাণ্ডের সূত্রপাত হওয়ায় শ্রমিকরা ভেতরে চলে যান। পরে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে তারা আটকা পড়েন।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta