লক্ষ্মীপুরে ১২ জেলে আটক, ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ | Nobobarta

আজ মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
বস্তিতে ভরা দুপুরে কন্ঠশিল্পী নয়ন দয়া ও হাজী আরমান ৬৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে সিসিক ভালুকায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন সাদিকুর রহমান ঝালকাঠি করোনা প্রতিরোধে রক্ত কণিকা ফাউন্ডেশন জীবাণুনাশক স্প্রে করোনাঃ দুস্থদের খাদ্য দিলো কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ সিরাজদিখানে দেড় হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ রাজাপুরে সাইদুর রহমান এডুকেশন ওয়েল ফেয়ার ট্রাষ্ট’র হতদারিদ্রদের মাঝে ত্রান বিতরণ রাজাপুরে পল্লী বিদ্যুত সমিতির গরীব মানুষদের মাঝে ত্রাণ বিতরণ রাজাপুরে বাড়িতে বাড়িতে গিয়ে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন করলেন ইউপি সদস্য নিজেরা নিয়ন্ত্রন না হলে বিপদে পরতে হবে
লক্ষ্মীপুরে ১২ জেলে আটক, ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ

লক্ষ্মীপুরে ১২ জেলে আটক, ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ

Rudra Amin Books

লক্ষ্মীপুর প্রতিনিধি: নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে লক্ষ্মীপুর সদর, রামগতি ও রায়পুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় তাদের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ করা হয়েছে। সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৭ জেলেকে বিভিন্ন মেয়াদে জেল ও ৫জনকে অর্থদন্ড করা হয়।

সদর, রামগতি ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সফিকুর রিদোয়ান আর মান শাকিল ও সুচিত্র রঞ্জন দাস এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। পরে মঙ্গলবার দুপুরে মজুচৌধুরীরর ঘাট এলাকা এনে জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়এ এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য ও স্থানীয় পুলিশ কর্মকর্তাসহ স্থানীয় এলাকাবাসী। জেলা মৎস্য কর্মকর্তা এইচ এম মহিব উল্যা বলেন, নিষেধাজ্ঞার সময় মেঘনা নদীতে মা ইলিশ ধরার অপরাধে ১২জেলেকে আটক করে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৫জনকে অর্থদন্ড করেন ভ্রাম্যমান আদালত।

নিষোধাজ্ঞা সময় ২২দিন মাছ শিকার,পরিবহন,মজুদ ও বাজারজাতকরন অথবা বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। প্রতিদিন নদী মৎস্য বিভাগ, জেলা প্রশাসন ও কোষ্টগার্ডের যৌথ অভিযান চলছে। অভিযান অব্যাহত থাকবে। এ আইন আমান্য করলে ১ থেকে ২ বছরের জেল অথবা জরিমানা এবং উভয়দন্ডের বিধান রয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta