সাতক্ষীরার ঐতিহ্যবাহী নদ খননে ব্যাপক অনিয়ম, অতঃপর মামলা | Nobobarta

আজ বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৭:১৬ পূর্বাহ্ন

সাতক্ষীরার ঐতিহ্যবাহী নদ খননে ব্যাপক অনিয়ম, অতঃপর মামলা

সাতক্ষীরার ঐতিহ্যবাহী নদ খননে ব্যাপক অনিয়ম, অতঃপর মামলা

Rudra Amin Books

মাতলুব হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি # সাতক্ষীরার ঐতিহ্যবাহী কপোতাক্ষ নদ খনন প্রকল্পে দূর্নীতি-অনিয়মের অভিযোগে ঠিকাদার ও পানি উন্নয়ন বোর্ডের কমকর্তাদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় খুলনা’র উপ-পরিচালক মোঃ আবুল হোসেন বাদী হয়ে তালা থানায় মামলা তিনটি করেন। যার মামলা নং-৫,৬ ও ৭।
এ-মামলায় আসামী করা হয়েছে, ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স যশোর ইলেষ্ট্রিক হাউজের মালিক মোঃ আবাদুল মান্নান, খুলনার মেসার্স আফরোজা কনস্ট্রাকশনের মালিক মোঃ আলিম আল রাজী, ঠিকাদার মোঃ গোলাম রেজা দুলু, পানি উন্নয়ন বোর্ডের কেশবপুর উপ-বিভাগের সাবেক উপ-সহকারী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, মোঃ ওবায়দুল হক মল্লিক, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম, মোঃ আব্দুল মোতালেব এবং পানি উন্নয়ন বোর্ডের যশোর অঞ্চলের সাবেক নির্বাহী প্রকৌশলী মোঃ মশিউর রহমানকে।

মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় খুলনা’র উপ-পরিচালক মোঃ আবুল হোসেন জানান, তালা উপজেলার খেশরা ইউনিয়নের পাখিমারা বিলের তেঘরিয়া অংশে টিআরএম প্রকল্পে দুর্নীতি, প্রতারণা, অপরাধজনক বিশ্বাসভঙ্গ এবং অপরাধজনক অসদাচরণের মাধ্যমে টাকা আত্মসাৎ ও সহায়তা করার অপরাধে সংশ্লিষ্ট কাজের ঠিকাদার ও পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্মকর্তাদের নামে থানায় মামলা করা হয়েছে। যার মামলা নং ০৫, ০৬ এবং ০৭।তালার থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্নীত দমন কমিশন মামলাটি তদন্ত করবেন।

প্রকাশ থাকে যে, বর্তমান সরকারের প্রতিশ্রুতিতে ২৬২ কোটি টাকা ব্যায়ে কপোতাক্ষ খনন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে । কিন্তু প্রকল্প শুরুর থেকে অনিয়ম ও দূর্নীতি শুরু করে সংশ্লিষ্ট ঠিকাদার ও তদারকিকারি দপ্তর পানি উন্নয়ন বোর্ড। দূর্নীতি-অনিয়ম নিয়ে এলাকাবাসি কয়েক বার অভিযোগ করলেও পূর্বে তা কোন কাজে আসেনি। ক্ষমতার প্রভাবে তারা পার পেয়ে গেছে তারা।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta