সাংবাদিক ইমরান হোসাইন এর জন্মবার্ষিকী | Nobobarta
Rudra Amin Books

আজ মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন

সাংবাদিক ইমরান হোসাইন এর জন্মবার্ষিকী

সাংবাদিক ইমরান হোসাইন এর জন্মবার্ষিকী

সালাহউদ্দিন সালমান।
বিক্রমপুর তথা মুন্সিগঞ্জ জেলার অন্তর্গত সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের খাসকান্দি গ্রামের সম্ভ্রান্ত আবিলা বংশে ১৯৯২ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন ইমরান হোসাইন।বাবা আঃ ওহাব মিয়া ও মা মুর্শিদা বেগমের তিন সন্তানের মধ্যে সবার বড় তিনি।নানা বাড়ি কেরানীগঞ্জ হওয়ার সুবাদে দুই বোনের মধ্যে একমাত্র ছেলেটি ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার আব্দুল্লাহপুরে বাঘাপুর স্কুল থেকে পড়াশুনার হাতেখড়ি শুরু হয়।ইমরান হোসাইন ছোটবেলা থেকেই প্রচন্ড মেধাবী‚দ্বিতীয় শ্রেনীতে চলে আসে নিজ জন্মস্থানে। চান্দের চর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক স্তর শেষ করে ভর্তি হন মাদ্রাসায়। খাসকান্দি ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ২০০৯ সালে মাধ্যমিক পাশ করে বাবা-মা ও বড় খালার ছেলে ডাক্তার নাসির আহমেদের অনুপ্রেরণায় ভর্তি হন রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে। এই কলেজ থেকেই ২০১১ সালে সফলতার সাথে উচ্চমাধ্যমিক শেষ করেন তিনি।
বাবার ইচ্ছে ছিলো ছেলে আইনজীবী হবে। কিন্তু শেষমেশ নানা ও ডাক্তার নাছিরের পরামর্শে ভর্তি হন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েই লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন পত্রিকায় লেখালেখি শুরু করে ইমরান। ২০১৫ সালে অপরাধ ভিত্তিক সাপ্তাহিক ম্যাগাজিন ‘এক্সফাইলস’ এ কনিষ্ঠতম সাংবাদিক হিসেবে কর্মজীবন শুরু হয় তার। পাশাপাশি দৈনিক জাতীয় পত্রিকা ইত্তেফাকের শিক্ষা ও মহিলা অঙ্গন পাতায় নিয়মিত লেখালেখি করেন ইমরান।
২০১৭ সালের শুরুর দিকে প্রথম শ্রেনীতে স্নাতক পাশ করে বেসরকারি টেলিভিশন চ্যানেল এশিয়ান টিভিতে রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন ইমরান। কাজ করার পাশাপাশি একই বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাশ করে বর্তমানে এশিয়ান টেলিভিশনে স্টাফ রিপোর্টার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর সংবাদ সংগ্রহ করছেন তিনি।ইমরান হোসাইন এর  ২৭ তম জন্মদিনে আমরা তার সফলতা ও সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com