আমি নাটক নির্মাণ করি আমার মনের ক্ষুধা মিটাতে : আহমেদ শাকিল | Nobobarta

আজ বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৮:৩১ পূর্বাহ্ন

আমি নাটক নির্মাণ করি আমার মনের ক্ষুধা মিটাতে : আহমেদ শাকিল

আমি নাটক নির্মাণ করি আমার মনের ক্ষুধা মিটাতে : আহমেদ শাকিল

Rudra Amin Books

মারুফ সরকার, বিনোদন প্রতিবেদক: তরুণ নাট্যনির্মাতা আহমেদ শাকিল নিশান। রোমান্টিক ও কমেডি ধাঁচের গল্পে নাটক নির্মাণ করে নিজের ভিন্ন একটি ধারা তৈরি করেছেন।

সফলও হয়েছেন।অল্প সময়ের ক্যারিয়ারে তার নির্মিত নাটক- টেলিফিল্মগুলো তাকে দর্শকদের কাছে ভিন্নভাবে পরিচিতি তৈরি করে দিয়েছে। সমসাময়িক ব্যস্ততা ও অন্যান্য কাজ প্রসঙ্গে কথা বলেছেন আহমেদ শাকিল নিশান।

আপনিতো নাটক নির্মান করছেন।নির্মানের দিক থেকে বাংলাদেশী নাটকের নাম এখন বলে মনে করেন?

দেখুন বাংলাদেশী নাটকের নামের কথা যদি বলতে হয়।তাহলে আমি বলব সব থেকে বেষ্ট নাটকই বাংলাদেশী নাটক।

তাহলে দর্শক কেন বাংলা নাটক না দেখে বিদেশী নাটকের উপর ঝুঁকে পড়ছে?

বাংলা নাটক মানুষ দেখে না এটা ভুল কথা।বরং বাংলা নাটকই বেশি দেখে।ভাল কাজ বলেই বিরতিহীনভাবে দেখছে। হ্যাঁ বিজ্ঞাপন কারণে সেটা টিভির পর্দা থেকে মোবাইল পর্দায় বেশী দেখছে। এটা ঠিক যে দর্শক বিদেশি নাটক ভিটির পর্দায় দেখছে বেশি। তার জন্য টিভি চ্যানেল গুলো দায়ী, নাটক নয়।

তাহলে কি এতে বুঝায় বিদেশি নাটক ভালো?

আমি বলছি না যে ভালো।প্রত্যেকটা কাজেরি ভালো ও খারাপ দিক থাকে। আর তা গ্রহণ করার পুরাটাই নির্ভর করে যে নাটক টা দেখছে তার উপর। আমার মতে আপনি রুচি বদলাতে পারেন, কিন্তু চরিত্র নয়।

আপনার নাটকের মধ্যে উল্লেখ্য মি.মফিজ,পরিচালক আজগর আলী, প্রেম পদের বাসনা,রেড লাভ,এমন অনেক জনপ্রিয় নাটক নির্মাণ করেছেন।বর্তমানে ব্যস্ততা কি নিয়ে?

আসলে আমি নাটক নির্মাণ করি আমার মনের ক্ষুধা মিটাতে তাই গল্প নির্বাহ কাজ।এই মনোযোগটা বেশি। তাই সময় নিয়ে কাজ করি।খুব অল্প সময় হলো একটি নাটকের কাজ শেষ করলাম। নাটকের নাম ‘মাতৃভূমি’ নাটকটিতে অভিনয় করেছেন, সজল,তানজিকা,আকাশ, আমেরিকার শিল্পী জেসিকা,সোহেল খান,ডেইজি আহমেদ, জিদান সরকার, আসিফসহ অনেকেই।যারা দেশকে ভালোবাসেন তাদের কাজটি ভালোলাগবে। শিগগিরই দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি দেখতে পারবেন।

নতুন ভাবে কি কাজ শুরু করছেন?

নতুন কাজের মধ্যে বেশকয়েকটি কাজ হাতে রয়েছে।যার মধ্যে একটি রিয়েলিটি শো,তিনটি খণ্ড নাটক যার মধ্যে দু’টি নাটকের শুটিং নেপালের বিভিন্ন লোকেশনে চিত্র ধারণ করা হবে।খুব শিঘ্রই লোকেশন দেখতে নেপালে যাব।

ভবিষ্যৎ পরিকল্পনা কী?

যতদিন আমার আশেপাশে ভালোবাসার গল্পগুলো পাব, নাটক বানিয়ে যাবো। যদি একসময় মনে হয় আমার আশেপাশে ভালোবাসার গল্পগুলো ফুরিয়ে গেছে, তখন বিভিন্ন জায়গায় ঘুরবো। দেশের এক প্রান্ত থেকে শুরু করে আরেক প্রান্ত যাব শুধুমাত্র নতুন গল্প খোঁজার জন্য।

সিনেমা বানানোর ইচ্ছা আছে?

সিনেমা এই মুহূর্তে হাতে বেশ কয়েকটা আছে। তবে আরও একটা বছর সময় লাগবে নিজেকে গোছানোর জন্য। সামনের বছর আসবো এটা নিশ্চিত। গল্প এবং শিল্পী নিয়ে কথা হয়ে গেছে, এখন দরকার অল্প কিছু সময়।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta