মহান মে দিবস : সাবেক রাষ্ট্রপতি এরশাদ-এর বাণী | Nobobarta

আজ বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৮:৫৩ অপরাহ্ন

মহান মে দিবস : সাবেক রাষ্ট্রপতি এরশাদ-এর বাণী

মহান মে দিবস : সাবেক রাষ্ট্রপতি এরশাদ-এর বাণী

Rudra Amin Books

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ মহান মে দিবস উপলক্ষে এক বাণীতে বলেছেন, মেহনতি জনতার প্রত্যয় দীপ্ত ঐক্যের মহিমায় আত্মোৎসর্গের পথ বেয়ে আবার ফিরে এসেছে মে দিবস। ১৮৮৬ সালের এমন একটি দিনে শিকাগোর হে মার্কেটে শ্রমিক শ্রেণীর প্রাপ্য অধিকার ও স্বার্থ রক্ষার জন্যে, শোষণের বিরুদ্ধে প্রতিরোধ এবং আত্মত্যাগের যে গৌরবময় ইতিহাস সৃষ্টি হয়েছিলো, তা অনাদিকাল ধরে বিশ্বের সকল শ্রমিকের কাছে স্বর্নোজ্বল হয়ে থাকবে। এই মহান দিবসে বাংলাদেশসহ বিশ্বের সকল মেহনতি মানুষের প্রতি জানাই আমার গভীর শ্রদ্ধা ও আন্তরিক শুভেচ্ছা।

এইচ.এম.এরশাদ বলেন, অম্লান মে দিবসের অন্তর্নিহিত শক্তি ও তাৎপর্য আমাদের জাতীয়, রাষ্ট্রীয় এবং সমাজ জীবনের সর্বক্ষেত্রে অনুসরণ করে চলতে হবে। শিকাগোর শ্রমিক আন্দোলনের সেই মহান নেতা পারসন্স ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে বলে গেছেন,“আমাদের প্রান উৎসর্গ করছি পৃথিবীর সকল মানুষের দাবী প্রতিষ্ঠার জন্য।”

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, এই মহান দিনে আমার প্রত্যাশা- শ্রমিকের থাকে যেন সবল দুটি হাত, সতর্ক দু’টি চোখ, সংযত দুটি ঠোঁট- সুন্দর একটি মন। তাদের থাকে যেন অন্ন, বস্ত্র বাসস্থান ও চিকিৎসার নিশ্চয়তা। স্মৃতির ফলকে খচিত, তাপিত রক্তের আখরে রচিত সারা বিশ্বের সব শ্রমিকের হৃদয়ের নিভৃতে লালিত মে দিবসের আদর্শ ও উদ্দেশ্য যেন বাস্তবায়িত হয়- এ আমার একান্ত কামনা। মে দিবসের সত্তায় নতুন করে জন্ম নেবে আগামী দিনের মানুষের শক্তি ও স্বাধীনতা।

 

বার্তা প্রেরক

এম.এ. রাজ্জাক খান
যুগ্ম দফতর সম্পাদক
জাতীয় পার্টি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta