আজ সোমবার, ২৪ Jun ২০১৯, ০৭:১১ অপরাহ্ন

স্বাধীনতা দিবসে সুবিধাবঞ্চিতদের নিয়ে স্কুল অব হিউম্যানিটির আয়োজন

স্বাধীনতা দিবসে সুবিধাবঞ্চিতদের নিয়ে স্কুল অব হিউম্যানিটির আয়োজন

  • 81
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    81
    Shares

শহর রক্ষা বাঁধের খুব কাছেই ঘনবসতিপূর্ণ জেলেপাড়া। কান পাতলেই যেখানে শোনা যায় মেঘনার উত্তাল ঢেউয়ের ভয়ংকর শব্দ। এখানকার শিশুদের বেড়ে উঠা অন্য শিশুদের থেকে কিছুটা ভিন্ন। শিক্ষা যাদের কাছে অনেকটা ব্যায়বহুল ভাবনার। এমন সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষায় অগ্রগতির জন্য এগিয়ে আসে স্বেচ্ছাসেবী সংগঠন স্কুল অব হিউম্যানিটির চাঁদপুর শাখা।

তারুন্যের সমন্বয়ে গঠিত একঝাঁক মেধাবী তরুণের প্রচেষ্টায় চলছে নিয়মিত শিক্ষা কার্যক্রম। পাশাপাশি চিকিৎসা সেবা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন দিবস উদযাপিত হচ্ছে নিয়মিত। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মঙ্গলবার আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণের। স্কুল অব হিউম্যানিটির শিক্ষার্থীরা পরিবেশন করেন গান, গজল কবিতা আবৃত্তি। এছাড়াও তারা দেশ নিয়ে তাদের ছোট্ট ছোট্ট ভাবনা গুলো ও তুলে ধরে।

এসময় অতিথিরা তাদের বক্তব্যে জেলেপাড়ার অভিভাবকের শিশুদের বিদ্যালয় মুখী করার জন্য অনুরোধ জানান এবং স্কুল অব হিউম্যানিটির স্বেচ্ছাসেবীদের এই মহৎ কাজের ভূয়সী প্রশংসা করে স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে সোনার বাংলাদেশ বিনির্মানে সবসময় তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার এবং শিক্ষাসামগ্রী তুলে দেন সংগঠনের উপদেষ্টাবৃন্দ এবং অতিথিবৃন্দ।

উল্লেখ্য সবার উপস্থিতিতে সংগঠনের নিয়মিত কার্যক্রম পরিচালনার জন্য নতুন কমিটি গঠন করা হয়। এতে উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী লায়ন মাহমুদ হাসান খান, সাংবাদিক ফারুক আহমদ এবং শাহরিয়ার পলাশ। প্রধান সমন্বয়ক হিসেবে রয়েছেন মুর্শীদা সাথী এছাড়াও সমন্বয়ক হিসেবে রয়েছেন মহিউদ্দিন শ্রাবন, এবং ফাতেমাতুজ জোহরা।

সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পান মোঃ আরিফ রাজ, সহ- সভাপতি- এইস এম শামীম, সাধারণ সম্পাদক- মোঃ সালাউদ্দিন খান, যুগ্ন সাধারণ সম্পাদক- সুমন চন্দ্র, সাংগঠনিক সম্পাদক- মোঃ রিফাত হোসাইন, সহ সাংগঠনিক সম্পাদক- জ্যোতি পাল, অর্থ সম্পাদক- অসীমা দাস, প্রচার সম্পাদক- জয়নব আক্তা ইমা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক- সামিয়া তাসনিম ইভা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- মহিমা লোধ, ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক- মোঃ এনামুল হাসান, দপ্তর সম্পাদক- জয় ঘোষ, খাদ্য বিষয়ক সম্পাদক- তানভীর পাটওয়ারী, নারী বিষয়ক সম্পাদক- পূজারিনী সরদার, ক্রীড়া বিষয়ক সম্পাদক- মোঃ দেলোয়ার হোসাইন, সদস্য- মোঃ রাসেল হাসান, মোঃ আলমগীর, মাহমুদা আক্তার, আলমগীর হোসাইন, মোঃ নজির, মোঃ কাউছার হামিদ প্রমুখ।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

কে এই যুবক? টিস্যু দিয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি পরিস্কার করছে



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com