আজ বৃহস্পতিবার, ২০ Jun ২০১৯, ০৯:৩৭ পূর্বাহ্ন

ক্যান্সারে আক্রান্ত আশা মনি’কে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন

ক্যান্সারে আক্রান্ত আশা মনি’কে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন

  • 81
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    81
    Shares

মনিরা নুসরাত ফারহা : গত কয়েক দিন যাবত আশা মনির জন্য আমি আমার সকল বন্ধুদের নিকট সাহায্য চাচ্ছি। আশা মনি নামের এই মেয়ে টির বয়স ২০/২১ হবে।

ছাত্রী হিসাবে অনেক ভাল, আশা মনি গাজীপুর ভাওয়াল কলেজের বিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্রী। তিন ভাই বোনের মধ্যে আশা মনি সবার বড়। দরিদ্র এই পরিবার টি মোটামুটি ভাবে ভালই চলছিল। হঠাৎ তাদের পরিবারে নেমে আসে কাল বৈশাখী ঝড়। ধরা পড়ে আশা মনির ক্যান্সার। ক্যান্সার কত টা ব্যয় বহুল চিকিৎসা কম বেশি আমাদের সকলের জানা আছে।

আশা মনির বাবা মা আশা কে কিয়ে আসেন ঢাকা মেডিকেল সেখানের ডাঃ রা সকল পরিক্ষা নিরিক্ষা শেষে ফলাফল দেন তার ক্যান্সার এবং একে সুস্থ করতে হলে তার বনমেরু পরিবর্তন করতে হবে তার রক্তের গ্রুপের। তার ছোট ভাই বা বোনের থেকে নিয়ে আর তার জন্য খরচ হবে ১৪ লক্ষ টাকা। এই কথা শুনে যেন আশার বাবা মায়ের মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। যাদের পক্ষে ১ লক্ষ টাকা দেওয়া কষ্ট কর তারা কি ভাবে ১৪ লক্ষ টাকা দিয়ে মেয়ের বনমেরু পরিবর্তন করবে?

কয়েক দিন ঢাকা মেডিকেলে রাখার পর ব্যর্থ হয়ে মেয়ে কে নিয়ে চলে যান বাড়ি তে। কিন্তু গত চার মাস আগে আবার গুরুতর অসুস্থ হয়ে পড়লে পুনরায় আবার আনা হয় ঢাকা মেডিকেল কলেজে। তখন থেকে এই পরিবার টির আরেক টা পরিবার তৈরি হয়েছে ঢাকা মেডিকেল কলেজের নতুন ভবনে। মেয়ে টির আগে লাগতো মাসে দু ব্যাগ প্লাটিলেড এবং চার ব্যাগ আর সি সি ব্লাড। কিছু দিন পরে এটা আরো সংখ্যাতে বাড়তে থাকে সপ্তাহে দু থেকে তিন ব্যাগ প্লাটিলেড। কিন্তু গত ১৯-১১-১৮ তারিখ থেকে আশা মনির প্লাটিলেড মাত্র ৪০০০ হাজার। এক জন মানুষের প্লাটিলেড সর্ব নিম্ন১ লক্ষ থাকার প্রোয়জন সেখানে আশার মাত্র ৪ হাজার।

শরীরে প্রচন্ড জ্বর, ডাইরিয়া, সারা মুখে ঘা ভরে গেছে খাওয়া বন্ধ, কথা বলতে পারেন না। যে সকল ডোনার গত ১৯ তারিখ থেকে আশা কে ব্লাড দিয়েছেন তারা দেখেছেন যন্ত্রনা কাকে বলে? কি ভাবে ছটফট করছে অাশা।

গত ১৯ তারিখ থেকে প্রতি দিন ১ ব্যাগ করে প্লাটিলে লাগছে এবং ২ ব্যাগ করে আর সি সি লাগতেছে যার ব্যয় প্লাটিলেড প্রতিব্যাগ ১৩,৫০০ এবং আর সি সি প্রতি ব্যাগ ব্লাড করে জীবানু মুক্ত করতে নিচ্ছে ২২০০ টাকা।
দিনে প্রায় ব্যয় ১৭০০০+ টাকা। দরিদ্র এই পরিবার টি পথে নেমে গেছে প্রায়। এখন জমিজমা যা ছিলো সব বিক্রি করে চেষ্টা করছেন ১৪ লক্ষ টাকা ম্যানেজ করতে।
যদি সব টাকা জোগার হয় তবে ডিসেম্বরের প্রথম সপ্তাহে বনমেরু পরিবর্তন করবেন বলেছেন কর্মরত ডাঃ। এখন ওই টাকা কোথা থেকে আসবে আবার প্রতি দিনের ১৭ হাজার টাকা বা কোথা থেকে আসবে।

আমার লিষ্টে থাকা ঢাকার বন্ধুদের নিকট আকুল আবেদন করবো আপনারা এক ফাকে মেয়ে টিকে দেখে আসুন নিজের স্বার্থ মত এই মেয়ে টাকে বাচাতে নিজের অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিন। এবং আমার লিষ্টের সকল বন্ধু বড় ভাই বোন দের নিকট আবেদন করবো মেয়ে টাকে বেচে থাকতে সাহায্য করুন। হয়ত আমরা ১৪ লক্ষ টাকার জোগান দিতে পারবো না কিন্তু আমরা সবাই যদি একটু সাহায্যের হাত বাড়িয়ে দেই তাহলে ১৪ দিনের ব্লাডের খরচ টি হবে ইনশাআল্লাহ।
আমরা তো প্রতিদিন হাত খরচ করি মিনিমাম ১০০+ টাকা।

একদিনের খরচটি দেইনা আমাদের এই বোন টিকে।যদি আমার আপনার সকলের এই ১০০ টাকায় বেচে যায় এই বোনের প্রাণ টি। তবে কি এটা আমাদের জীবনের সব থেকে বড় স্বার্থকতা হবে না? আশা মনির সাথে যোগাযোগের ঠিকানাঃ ঢাকা মেডিকেল কলেজ,নতুন ভবন, ১০ তলা ক্যান্সার ওয়ার্ড।

মোবাইলঃ +8801715640543 আশা মনির বাবা। বিকাশঃ 01920917782 পার্সোনাল, আশা মনির বাবা।
+8801954114470 পার্সোনাল আশা মনির নাম্বার যেটা বর্তমানে তার মার কাছে আছে।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

কে এই যুবক? টিস্যু দিয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি পরিস্কার করছে



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com