চট্টগ্রাম-৮ উপ-নির্বাচনে বিপুল ভোটে জয়ী নৌকার মোছলেম | Nobobarta
Manobata

আজ শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ১০:১৬ অপরাহ্ন

চট্টগ্রাম-৮ উপ-নির্বাচনে বিপুল ভোটে জয়ী নৌকার মোছলেম

চট্টগ্রাম-৮ উপ-নির্বাচনে বিপুল ভোটে জয়ী নৌকার মোছলেম

প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ-বিএনপির প্রার্থীর অংশগ্রহণের মধ্য দিয়ে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। কোথাও বড়ধরণের কোন বিশৃঙ্খলা ঘটেনি। এতে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ নৌকা প্রতীকে মোট ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপির প্রার্র্থী আবু সুফিয়ান ধানের শীষ প্রতীকে ১৭ হাজার ৯৩৫ ভোট পেয়েছেন।

সোমবার রাত সাড়ে আটটায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান নগরের জিমনেশিয়াম মাঠের অস্থায়ী কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন। চট্টগ্রাম নগরীর চান্দগাঁও ও বায়েজিদের কিছু অংশ এবং বোয়ালখালী উপজেলার ১৭০টি কেন্দ্রের এক হাজার ১৯৬টি ভোট কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আজ সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে টানা ভোটগ্রহণ চলে। এই আসনে ভোটার সংখ্যা চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন। এরমধ্যে দুই লাখ ৪১ হাজার ১৯৮ জন পুরুষ এবং দুই লাখ ৩৩ হাজার ২৮৭ জন নারী। ২২.৯৪ শতাংশ ভোটার ইভিএম পদ্ধতিতে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এবার এই আসনে আওয়ামী লীগ বিএনপির প্রার্থী ছাড়া আরো ৪ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। তার মধ্যে টেলিভিশন প্রতীকে বিএনএফের এস এম আবুল কালাম আজাদ পেয়েছেন ১ হাজার ১৮৫ ভোট, চেয়ার প্রতীকে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন পেয়েছেন ৯৯২ ভোট, কুঁড়েঘর প্রতীকে ন্যাপের বাপন দাশগুপ্ত ৬৫৬ ভোট ও আপেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক পেয়েছেন ৫৬৭ ভোট।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com