এবার হজে যাবেন ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন | Nobobarta
Safety First

আজ শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ১২:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
বান্দরবানে ৪ পপি ক্ষেত ধ্বংস, আফিমের ৬০ কেজি রস উদ্ধার ইবি ছাত্রলীগের রক্তক্ষয়ী সংঘর্ষের তদন্ত করবে কেন্দ্র টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা জার্মানিতে একই পরিবারের ৬ জনকে গুলি করে হত্যা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি সংরক্ষণ মেলা হবিগঞ্জে যাত্রীবাহী বাস খাদে, নিহত ৩ ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে ব্যারিস্টার তাপসের পক্ষে আগৈলঝাড়া আওয়ামী লীগের ব্যাপক প্রচারণা মুজিববর্ষ ঘিরে মানুষের উৎসাহ বৃদ্ধি পাচ্ছে : প্রধানমন্ত্রী পোরশায় শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করলেন খাদ্যমন্ত্রী কন্যা তৃণা মজুমদার সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেবে বশেমুরবিপ্রবিও
এবার হজে যাবেন ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন

এবার হজে যাবেন ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন

এবার হজে যাবেন ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন

এ বছর বাংলাদেশ থেকে হজে যাবেন ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন। আজ রবিবার (৫ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির সভাপতি হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল, জিন্নাতুল বাকিয়া, তাহমিনা বেগম এবং রতœা আহমেদ অংশগ্রহণ করেন। বৈঠকে জানানো হয়, ২০২০ সালে (১৪৪১ হিজরি) হজ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য হজ ক্যালেন্ডার তৈরি করা হয়েছে। এ বছর শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন মক্কা রুটের মাধ্যমে ঢাকায় সম্পন্ন করার উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

কমিটি হজযাত্রীদের আরও উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে হজ মেডিক্যাল টিমে সহায়ক হিসেবে মেডিক্যাল ডিপ্লোমা সার্টিফিকেটধারীদের অগ্রাধিকার দেওয়ার সুপারিশ করে। বৈঠকে কমিটি প্রতিটি সংসদীয় আসনে মসজিদের মেরামত/সংস্কার করার জন্য ধর্ম মন্ত্রণালয় থেকে বার্ষিক ১০ লাখ টাকা, মাদ্রাসার জন্য ৫ লাখ টাকা এবং মন্দিরের জন্য ৫ লাখ টাকা বরাদ্দ রাখার সুপারিশ করে।

বৈঠকে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড গঠন ও কল্যাণ ট্রাস্টের জন্য নিজস্ব ভবন নির্মাণের জন্য স্থায়ী জমি বরাদ্দ করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া ওয়াকফ সম্পত্তির ওয়াকফ আওলাদ ও ওয়াকফ লিল্লাহের পৃথক তালিকা আগামী বৈঠকে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com