হুমায়ুন ফরীদিসহ ২১ জন পাচ্ছেন একুশে পদক | Nobobarta

আজ বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৯:০৭ অপরাহ্ন

হুমায়ুন ফরীদিসহ ২১ জন পাচ্ছেন একুশে পদক

হুমায়ুন ফরীদিসহ ২১ জন পাচ্ছেন একুশে পদক

Humayun Faridi

Rudra Amin Books

অভিনেতা -ইলিয়াস কাঞ্চনসহ ২১ জনকে দেয়া হচ্ছে দ্বিতীয় সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার একুশে পদক। দেশের ২১ জন বিশিষ্ট নাগরিককে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালের একুশে পদক দেয়ার জন্য মনোনয়ন করা হয়েছে। বৃহস্পতিবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ২১ জনের নাম ঘোষণা করেছে। ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে একুশে পদক দেবেন বলে সংস্কৃতি মন্ত্রণালয়ের এক আদেশে জানানো হয়েছে।

ভাষা আন্দোলনে আ. জা. ম. তকীয়ুল্লাহ (মরণোত্তর) ও অধ্যাপক মির্জা মাজহারুল ইসলাম। ভাষা ও সাহিত্যে সৈয়দ মনজুরুল ইসলাম, সাইফুল ইসলাম খান (কবি হায়াৎ সাইফ), সুব্রত বড়ুয়া, রবিউল হুসাইন ও মরহুম খালেকদাদ চৌধুরী। শিল্পকলায় সঙ্গীত বিভাগে শেখ সাদী খান, সুজেয় শ্যাম, ইন্দ্র মোহন রাজবংশী, মো. খুরশীদ আলম, মতিউল হক খান। সাংবাদিকতায় একুশে পদকের জন্য মনোনীত হয়েছেন রণেশ মৈত্র। গবেষণায় মনোনীত হয়েছেন ভাষাসৈনিক প্রফেসর জুলেখা হক।

শিল্পকলার নৃত্য বিভাগে বেগম মীনু হক (মীনু বিল্লাহ), অভিনয়ে হুমায়ুন ফরীদি (হুমায়ুন কামরুল ইসলাম), নাটকে নিখিল সেন (নিখিল কুমার সেনগুপ্ত), চারুকলায় কালিদাস কর্মকার, আলোকচিত্রে গোলাম মুস্তাফার নাম রয়েছে। অর্থনীতিতে ড. মিইনুল ইসলাম, সমাজসেবায় ইলিয়াস কাঞ্চনের নাম ঘোষণা করা হয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta