ফোক ফেস্ট শুরু হচ্ছে ১৫ নভেম্বর | Nobobarta

আজ শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৩:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ফোক ফেস্ট শুরু হচ্ছে ১৫ নভেম্বর

ফোক ফেস্ট শুরু হচ্ছে ১৫ নভেম্বর

Rudra Amin Books

প্রতিবারের মতো এবারেও রাজধানীর আর্মি স্টেডিয়ামেই বসবে দেশ-বিদেশের লোক গানের শিল্পীদের লোক গানের উৎসব ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট-২০১৮’। আগামী ১৫ নভেম্বর শুরু হয়ে তিন দিনব্যাপী এই উৎসবের পর্দা নামবে ১৭ নভেম্বর। সোমবার (৫ নভেম্বর) রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

ফোক ফেস্টের চতুর্থ আসরেও দর্শকরা বিনামূল্যে মাটি আর মানুষের গানের সুর উপভোগ করতে পারবেন। সেজন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন চলবে মঙ্গলবার (৬ নভেম্বর) থেকে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। ফোক ফেস্টের ওয়েব সাইটে (www.dhakainternationalfolkfest.com) রেজিস্ট্রেশন করা যাবে। প্রতিদিন সকাল ১১ থেকে শুরু হবে রেজিস্ট্রেশনের কার্যক্রম।

সেখানে আরও বলা হয়, রেজিস্ট্রেশনের জন্য এবারে বাড়তি যোগ হয়েছে পাসপোর্ট সাইজ ছবি। ছবি না থাকলে রেজিস্ট্রেশন করা যাবে না। এছাড়া আগেরবারের অন্য নিয়মগুলো বহাল থাকবে। যেমন জাতীয় পরিচয়পত্র/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্টের স্ক্যান কপি প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ই-মেইলে পৌঁছে যাবে তিনদিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস। উৎসবস্থলের প্রবেশ পথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে। এই পাস ছাড়া কোনোভাবেই কাউকে প্রবেশ করতে দেয়া হবে না।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৮’-এ বাংলাদেশসহ বিশ্বের ৭টি দেশ থেকে শিল্পীরা অংশ নেবেন। গান করবেন মোট ১৭৪ জন সংগীতশিল্পী। এদের মধ্যে বাংলাদেশের শিল্পীরা হলেন মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো। ভারত থেকে আসবেন ওয়াদালি ব্রার্দাস, রাঘুদিক্সিত, সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহরাইন থেকে মাজায, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেনের লাস মিগাস সংগীত পরিবেশন করবেন। উৎসবে প্রতিদিন প্রবেশের জন্য গেট খোলা হবে সন্ধ্যা ৬টায়, চলবে রাত ১২টা পর্যন্ত।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta