আজ শনিবার, ২৫ মে ২০১৯, ০৮:০৩ অপরাহ্ন

জবিতে যাত্রী অধিকার আন্দোলনের কমিটি গঠন

জবিতে যাত্রী অধিকার আন্দোলনের কমিটি গঠন

  • 442
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    442
    Shares

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মানবাধিকার সংগঠন যাত্রী অধিকার আন্দোলন এর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহসান জোবায়েরকে আহ্বায়ক করে ১৪ সদস্যের একটি কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় সংসদ।
আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম আহ্বায়ক হিসেবে নাট্যকলা বিভাগের সাজ্জাদ হোসাইন এহসান, শিক্ষা ও গবেষণা বিভাগের হারুনুর রশিদ, নৃবিজ্ঞান বিভাগের রেনেকা আহমেদ অন্তু, দর্শন বিভাগের সাহিদুল ইসলাম ভুঁইয়া, শিক্ষা ও গবেষণা বিভাগের সাগর হোসাইন, সদস্য সচিব হিসেবে ইসলামিক স্টাডিজ বিভাগের শফিকুল ইসলাম, সদস্য হিসেবে নৃবিজ্ঞান বিভাগের নাকিবুল আহসান নিশাদ, মিনার আল হাসান, দর্শন বিভাগের মামুন শেখ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের রকি আহমেদ, আইন বিভাগের জান্নাতুল ফেরদাউস শিমু, ইসলামিক স্টাডিজ বিভাগের আরাফাত সবুজ ও নৃবিজ্ঞান বিভাগের বনশ্রী দাস।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালায়ে যাত্রী অধিকার আন্দোলন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক কেফায়েত শাকিল। তিনি বলেন, তরুণরা এগিয়ে এলে অন্যায়, অবিচার ও বিশৃঙ্খলা দূর হয়ে এ দেশ একদিন শুদ্ধ হবে।

কেফায়েত শাকিল বলেন, প্রতিদিন সড়কে অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছে, যা কোনোভাবেই বন্ধ করা যাচ্ছে না। সড়ক দুর্ঘটনার জন্য আমরা একতরফাভাবে পরিবহন মালিক-শ্রমিকদের দোষ দিয়ে আসলেও দুর্ঘটনার জন্য যাত্রী এবং পথচারীদের দোষও কোনো অংশে কম নয়। আমরা ফুটওভার ব্রিজ ও জেব্রাক্রসিং থাকা স্বর্তেও তা ব্যবহার না করে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করছি। বাসস্টপ থেকে বাসে উঠার নির্দেশনা থাকলেও আমরা যত্রতত্র গাড়িতে উঠানামা করছি। হেলমেট ব্যবহার করতে আমাদের বাধ্য করতে হচ্ছে। যার কারণে থামানো যাচ্ছে না সড়কে দুর্ঘটনা।

দেশব্যাপী ট্রাফিক আইন জানাতে ও মানতে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে কেফায়েত শাকিল বলেন, আসুন আমরা শপথ নেই সড়কে চলতে ট্রাফিক আইন মেনে চলবো। নিজে মেনে চলার পাশাপাশি বন্ধুবান্ধবদেরও উদ্ভুদ্ধ করবো। আমরা সবাই নিজ নিজ অবস্থান থেকে আইন মেনে চললে সড়কে অনেকাংশেই শৃঙ্খলা ফিরে আসবে।

এসময় ফেনীর সোনাগাজীতে নৃশংশভাবে আগুনে পুড়িয়ে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফীকে হত্যার ঘটনায় শোক ও নিন্দা জানিয়ে দোষীদের বিচার দাবি করেন কেফায়েত শাকিল।

এসময় আরো বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক লতিফুল ইসলাম, যাত্রী অধিকার আন্দোলনের মুখপাত্র মাহমুদুল হাসান, গবেষণা সেলের প্রধান নাজমুস সাকিব, কেন্দ্রীয় সদস্য পলাশ আহমেদ প্রমুখ।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

কে এই যুবক? টিস্যু দিয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি পরিস্কার করছে



Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com