আজ শুক্রবার, ২২ ফেব্রুয়ারী ২০১৯, ০৪:১০ পূর্বাহ্ন

শাবিতে লোকপ্রশাসন বিভাগের নবীনবরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

শাবিতে লোকপ্রশাসন বিভাগের নবীনবরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের আয়োজনে আজ রবিবার(১১ই নভেম্বর) নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়েছে হয়েছে। লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আনোয়ারা বেগমের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত এই নবীনবরণ ও সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো ইলিয়াস উদ্দীন বিশ্বাস, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল গণি, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ সহ বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলী। অনুষ্ঠানে মাননীয় উপাচার্য বক্তব্য রেখে বলেন, র‍্যাগিং ও নিরাপত্তার কথা চিন্তা করে বিকাল চারটা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান গুলো রাত নয়টার মধ্যে সম্পূর্ণ করতে হবে। প্রোগামিং এ ১ম স্থান অর্জন করাতে শাবিপ্রবি নিয়ে গর্ববোধ করছেন বলে জানান তিনি।

তিনি জানান, ছাত্ররা দক্ষতা দিয়ে কাজ করে যাচ্ছে প্রতিটা ক্ষেত্রে, বিশ্ববিদ্যালয় সামনে এগিয়ে নিতে চেষ্টা- যাতে দেশের ১ম স্থানে এই বিশ্ববিদ্যালয়ের অবস্থান রাখা যায় এবং এ নিয়ে অপার জন্য চেষ্টা করে যাচ্ছেন। আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাচ্ছে যাতে মাদকাসক্তি নির্মূল, সেক্সুয়াল হেরেজমেন্ট ও জঙ্গীবাদ বিরুধী প্রদক্ষেপ নিচ্ছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ২০০কোটি টাকার কাজ চলছে এছাড়াও ১০৫০ কোটি টাকা অনুমোদন হবে বলে জানান উপাচার্য। যাতে খেলার মাঠ, বিল্ডিং সহ প্রয়োজনীয় সব কিছু নির্মাণ করা হবে। শিক্ষার্থীদের সমস্যা তুলে ধরতে প্রতি বিভাগে ছাত্রউপদেষ্ঠা নিয়োগ করা হয়েছে এবং আগামীবছর প্রতিবিভাগেই পুরুষ ও মহিলা উভয় ছাত্রউপদেষ্ঠা নিয়োগ দেয়া হবে।

পরীক্ষা কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে নিতে ডিসেম্বরের মধ্যে পরীক্ষা শেষ হবে ও জানুয়ারী তে ফলাফল প্রকাশ হবে বলে ঘোষণা দেন তিনি। এছাড়াও ভাল ফলাফলধারীকে আগামীবছর ডিম এ্যাওয়ার্ড প্রদান করার চিন্তা ভাবনা করা হচ্ছে। কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, “এই বিশ্ববিদ্যালয় এর ছাত্ররা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন আসন থেকে ফর্ম নিচ্ছে। আমাদের বিশ্ববিদ্যালয় ছাত্ররা জাতীয় সংসদ নির্বাচন করছে আর এটা দেখেই বোঝা যাচ্ছে যে আমাদের বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে।” বক্তব্য রাখেন বিভাগের প্রধান শিক্ষক অধ্যাপক আনোয়ারা বেগম, ড.অধ্যাপক শামিমা তাসনিম, অধ্যাপক শফিকুল ইসলাম।

বিভাগের সাবেক শিক্ষার্থী ইমরান আহমেদ বলেন, “যখন আমাদের বিভাগ ভাগ হয়ে যায় তখন আমাদের কে লোকপ্রশাসন থেকে মাষ্টার্স করার সুযোগ দেয়া হয় নি। পরে আমরা আন্দোলনে গিয়ে মাষ্টার্স করার সুযোগ অর্জন করেছি। এই বিশ্ববিদ্যালয়ে এসে জীবনের অনেক কিছু পেয়েছি আর তারমধ্যে সর্বোচ্চ প্রাপ্তি দিয়েছে এই লোকপ্রশাসন বিভাগ।”

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

জনসম্মুখে পুরুষ নির্যাতন, ভিডিও ভাইরাল

Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com