আজ বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯, ০৪:০৬ পূর্বাহ্ন

রাজশাহীতে ডিবি এসআই পরিচয় দানকারী কে এই রিপন?

রাজশাহীতে ডিবি এসআই পরিচয় দানকারী কে এই রিপন?

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিশেষ প্রতিবেদক, রাজশাহী :: হয়রানির পাশাপাশি মারধরের অভিযোগসহ গত ২ দিন আগে মানিকগঞ্জে খোদ পুলিশের বিরুদ্ধে যখন ধর্ষণের অভিযোগ উঠেছে ঠিক তখনই রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের কার্যক্রম নিয়ে অসন্তোষ দেখা গেছে জনমনে।

যে মহানগর ডিবি কিছুদিন আগেই অত্যন্ত নিরলস সফলতা দেখিয়ে অস্ত্র গোলা-বারুদসহ মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল তাতে মনে হয়েছিল হয়তোবা পালটে গেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের দৃশ্যপট। কিন্তু কথায় আছে’ ইল্লত যায় না ধুলে, স্বভাব যায় না মইলে’। সম্প্রতি রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের কার্যক্রম নিয়ে পাহাড় সমান অভিযোগ উত্থাপিত হয়েছে। আর এই কাজে জড়িত মহানগর ডিবি পুলিশের পিএসআই, এসআই ও কনস্টেবলসহ ২/৩ জনের একটি টীম।

গোপন সূত্রে জানা যায়, গতকাল সোমবার চর মাজারদিয়াড় অঞ্চলে ফেন্সিডিল পাচারের খবর পেয়ে মহানগর ডিবির একটি টীম গোপনে অভিযান চালালে এক মাদক ব্যবসায়ীকে ২০০ বোতল ফেন্সিডিলসহ আটক করে ডিবি পুলিশ। কিন্তু টাকায় আপোষ হওয়ার কারনে আসামীকে ছেড়ে দিয়ে পরিত্যাক্ত অবস্থায় ২৫ বোতল ফেন্সিডিল সহ চর মাজারদিয়ার থেকে আসার সময় বিজিবির একটি পেট্রোল টীম মহানগর ডিবির কনস্টেবল রিপনকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় সে একজন ডিবির সোর্স। কিন্তু অনুসন্ধানে বিজিবি জানতে পারে সে ডিবির একজন কনস্টেবল।

পরবর্তীতে রিপনকে ২৫ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের জন্য বিজিবি-১ এর মাজারদিয়াড় কম্পানী কমান্ডার সুবেদার রফিকুল ইসলাম এর সামনে হাজির করা হয়। এদিকে রাজশাহী মহানগর ডিবি অফিসের কয়েকজন কর্মকর্তা গোপনে গিয়ে কনস্টেবল রিপনকে গিয়ে ছাড়িয়ে নিয়ে আসেন। এ সময় ডিবির কর্মকর্তারা জানায়-কনস্টেবল রিপন পূর্বে ডিবিতে ছিল তাই আমরা এসেছি, বর্তমানে সে পুলিশ লাইনে ক্লোজ আছে।

যাই হোক, এ তো গেল একদিনের ঘটনা, কিন্তু শহরের অলি গলি সহ, মাদক স্পট, জুয়ার বোর্ডে প্রতিনিয়ত মাসোহারা আদায় করেন এই কনস্টেবল রিপন। অন্যদিকে কনস্টেবল রিপনের বিষয়ে খোঁজ নিতে গেলে জানা যায়- এক সময় রাজশাহী মহানগরীর বিভিন্ন থানায় ডিউটি করার কারনে অপরাধীদের সাথেও ছিল তার ভাল সখ্যতা। কখনো কখনো পরিচয় দেন তিনি ডিবির এসআই আবার কখনো থানার কাসিয়ার হয়ে আবার কখনোও বা ঊর্ধ্বতন কর্মকর্তাদের ছায়া তলে থেকে গড়েছেন নিজস্ব অপরাধ জগত।

তবে সংশ্লিষ্টরা বলছেন, পুলিশ কনস্টেবল রিপন বিরুদ্ধে উত্থাপিত এসব অভিযোগ অনেক পুরনো হলেও বর্তমানে এটি ভয়াবহ আকার ধারণ করেছে। এখনই যদি প্রশাসনের নীতিনির্ধারকরা এ সকল বিষয় আমলে না নেন তবে সামনের দিনে রিপনের মত পুলিশ কনস্টেবলের কারনে বারংবার কলঙ্কিত হবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মত সুনামধন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

জনসম্মুখে পুরুষ নির্যাতন, ভিডিও ভাইরাল

Nobobarta on Twitter

© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com