শনিবার, ১৮ অগাস্ট ২০১৮, ০১:১৬ অপরাহ্ন

English Version
বশেমুরবিপ্রবি’তে শিক্ষকদের মানববন্ধন

বশেমুরবিপ্রবি’তে শিক্ষকদের মানববন্ধন



মোঃ ওয়ালিউল্লাহ, বশেমুরবিপ্রবি # বরিশালের বাকেরগঞ্জ উপজেলার মাদ্রাসা শিক্ষকের মাথায় মল-মূত্র ঢেলে লাঞ্ছিত করা এবং ফিলিস্তিনে চলমান নৃশংস গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধনের আয়োজন করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

বুধবার দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের সামনের ঢাকা-পিরোজপুর মহাসড়কে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। প্রায় ঘন্টাব্যাপী এ কর্মসূচি চলার সময় রাস্তার যানবাহন চলাচল স্বাভাবিক ছিলো। এ কর্মসূচী থেকে ফিলিস্তিনে চলমান পৈশাচিক গণহত্যার বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে জাতিসংঘ সংশ্লিষ্টসহ অন্যান্য স্থানিয় এবং আন্তর্জাতিক সংস্থাসমূহকে এ সমস্যার গণতান্ত্রিক সমাধানের জন্য অবদান রাখতে আহবান জানানো হয়।

এ মানববন্ধনে সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করে বক্তারা বলেন- ‘সামন্তবাদী সৌদি আরব ও সাম্রাজ্যবাদী যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ মদদে মধ্যপ্রাচ্যে ইসরায়েলী সৈন্যরা এত বড় গণহত্যা চালিয়ে যাচ্ছে। এর বিরুদ্ধে বিশ্বব্যাপী জনমত তৈরি করতে সকল মানবাতাবাদী মানুষদের একযোগে সোচ্চার হওয়া জরুরী।’
শিক্ষকবৃন্দের এ মানববন্ধন থেকে কাঁঠালিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু হানিফার উপর সংঘটিত নজিরবিহীন লাঞ্ছনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো হয়।

কর্মসূচীতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইটিই বিভাগের সভাপতি ড.মোঃ শাহজাহান, এসিসিই বিভাগের সভাপতি ড.দেবব্রত পাল এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মসিউর রহমান সহ আরো অনেকে। এসময় বক্তারা বলেন- ‘অন্যায়ে ঘেরা বর্তমান সমাজ ব্যবস্থা আর রাজনীতির নামে চলমান আদর্শহীন ক্ষমতার দ্বন্দ্ব শিক্ষক সমাজকেও ক্রমাগত কলুষিত, প্রশ্নবিদ্ধ ও বিপন্ন করছে। শিক্ষকবৃন্দের মর্যাদা শেষবিন্দুতে নিয়ে যাওয়ার পায়তারা চলছে। মেরুদণ্ডহীন শিক্ষক সমাজ শ্রেণিকক্ষে মাথা উঁচু করে অন্যায়ের প্রতিবাদ শেখানোর মত সাহস নিয়ে আর দাঁড়াতে পারবেন কিনা জানা নাই। সামাজিক মর্যাদার প্রান্তে যাওয়া শিক্ষকদের শ্রেণিকক্ষে শিক্ষার্থীরা কি শিক্ষা নিয়ে তাদের মননের গঠন করবে নির্দিধায় বলা যায়। এ লজ্জা পুরো শিক্ষক সমাজের।”

বক্তারা শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদেরকে কলুষিত না করার জন্য রাজনীতিবিদ, সমাজ নেতা ও আমলাদের প্রতি আহ্বান জানান। আবু হানিফাকে লাঞ্ছিত করার ঘটনার প্রকৃত দোষীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান সবাই।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com